ইতালিতে আরও ৬৮৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক / ৯:২৬ পূর্বাহ্ণ, মার্চ ২৬,২০২০

করোনা ভাইরাসের তাণ্ডবে ইতালি দিনের পর দিন ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে নতুন করে আরও ৬৮৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৫০৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে আক্রান্ত হয়েছে ৫ হাজার ২১০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৭৪ হাজার ৩৮৬।

বুধবার (২৫ মার্চ) রাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ইতালি সরকার করোনা মোকাবেলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে। ফলে জরুরি অবস্থা অব্যাহত রয়েছে। চলাফেরাও সীমিত করা হয়েছে। তবুও যেন মৃত্যু থামছে না, হুহু করে বেড়েই চলেছে। করোনার ভয়ানক আঘাতে দিনদিন দেশটি মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। যার ফলে দিনের পর দিন জনগণের মাঝে আতংক ও উৎকন্ঠা বেড়েই যাচ্ছে। ভয় ও আতংকের মধ্যে দিন যাপন করছেন ইতালিয়ান, বাংলাদেশিসহ অন্যান্য অভিবাসীরা।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৬ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। এতে ইতালির পর সবচেয়ে বেশি মানুষ মারা গেছে স্পেনে। ইউরোপের এ দেশটিতে মৃতের সংখ্যা ৩ হাজার ৪৩৪ জনে দাঁড়িয়েছে। এরপর তিনে রয়েছে চীন। চীনে এ পর্যন্ত ৩২৮৭ জন মারা গেছেন। এরপর রয়েছে ইরান।

বিশ্বজুড়ে কভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৫২ হাজার মানুষ। মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ৪৯৪ জনের। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১ লাখ ১৩ হাজার।

 

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com