সংবাদপত্র থেকে করোনা সংক্রমণের আশঙ্কা নেই: ডব্লিউএইচও

নিজস্ব প্রতিবেদক / ৪:০৩ অপরাহ্ণ, মার্চ ২৫,২০২০

সময়ের সাথে পাল্লা দিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে সারা বিশ্বে। বিশ্বে ১৯৭টি দেশ করোনায় আক্রান্ত হয়ে পড়েছে। প্রাণঘাতী এ ভাইরাস খবরের কাগজের মাধ্যমে ছড়ানোর আশঙ্কা নেই বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। কারণ, তা ছাপা হয় পুরো যান্ত্রিক ব্যবস্থায়। প্যাকেটও করা হয় যন্ত্রেই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) আরও জানায় শুধু খবরের কাগজ নয়, ডাকে পাঠানো বা অনলাইনে অর্ডার করা পণ্যের প্যাকেট নিয়েও আশঙ্কার কিছু নেই।

সম্প্রতি ডব্লিউএইচও বলেছে, ‘কেউ একজন সংক্রমিত হলেও তার থেকে প্যাকেটে বা খবরের কাগজে নোভেল করোনাভাইরাস লেগে যাওয়ার সম্ভাবনা কম। তা ছাড়া, এই ধরনের প্যাকেট ও সংবাদপত্র বহু এলাকা ও নানা রকম তাপমাত্রা পার করে পৌঁছায়। এ কারণে ওসব প্যাকেটের বা কাগজের মাধ্যমে করোনাভাইরাস ছড়ানোর সম্ভাবনা আরও কম।’

বিশ্বের শীর্ষস্তরের বিজ্ঞানী ও চিকিৎসকরা বলছেন, বিশ্বের এত দেশে রোগটি ছড়িয়েছে, কিন্তু আজ পর্যন্ত সংবাদপত্র, ছাপা পত্রপত্রিকা বা চিঠি থেকে কোভিড-১৯ হওয়ার ঘটনা ঘটেনি।

এদিকে সংশ্লিষ্টরা বলছে, পত্রিকার হকাররা মাস্কের সঙ্গে গ্লাভস বা দস্তানা হাতে কাগজ বিলি, রাস্তায় ফেলে বিক্রি না করার ব্যবস্থা করলে সুরক্ষা আরও নিশ্চিত হবে

কিছু গুজবের কারণে করোনাভাইরাসের বিরূপ প্রভাব পড়েছে বিশ্বের সংবাদপত্র শিল্পের ওপর। বাংলাদেশেও মহাসংকটের মুখে এ শিল্প

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com