ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সৈয়দপুরে ১১ বাড়ি লকডাউন

নীলফামারী প্রতিনিধি
🕐 ১০:৫১ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২০

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ১১ বাড়ি লকডাউন করা হয়েছে। পাশাপাশি ওইসব বাড়িতে থাকা পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে সাতটি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

 

এর আগে উপজেলা শহরের বাঁশবাড়ী টালি মসজিদ রোড এলাকার এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত বলে আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যায় তাকে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার প্রেক্ষিতে ১১টি বাড়ি লকাডাইন করার নির্দেশ দেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। এ নিয়ে গোটা সৈয়দপুর শহরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই ব্যক্তি নারায়ণগঞ্জের একটি চীনা কোম্পানিতে কাজ করতেন। ৬-৭ দিন আগে তিনি সৈয়দপুরে তার বাড়িতে আসেন। ৩-৪ দিন আগে থেকে অসুস্থতা বোধ করতে থাকেন তিনি। এ অবস্থায় সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাও নেন। মঙ্গলবার তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার জানান, করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে সন্ধ্যায় বাঁশবাড়ি টালি মসজিদ রোড এলাকার ১১টি পরিবারের সকল সদস্যকে এবং সাতটি দোকান মালিককে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ জারি করে ওই এলাকাকে লকডাউন করা হয়েছে।

এ সময় সৈয়দপুর পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মো. জিয়াউল হক জিয়া, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবিদ হোসেন লাড্ডান, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আতাউর রহমানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 
Electronic Paper