করোনা ঠেকাতে সাভারে পোশাক কারখানা বন্ধ

নিজস্ব প্রতিবেদক / ১১:৪২ পূর্বাহ্ণ, মার্চ ২৩,২০২০

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাভারের হেমায়েতপুরে এই প্রথম দু'টি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ। রোববার (২২ মার্চ) রাতে শিল্প পুলিশ-১ এর উপ-পরিদর্শক (এসআই) আলামিন বিষয়টি জানান।

এর আগে, ওইদিন বিকেলে হেমায়েতপুরের শ্যামপুরে অবস্থিত ‘দীপ্ত অ্যাপারেলস লিমিটেড’ও ভারারী এলাকায় অবস্থিত ‘ডার্ড গার্মেন্টস লিমিটেড’কারখানায় বন্ধের নোটিশ দেওয়া হয়। ওই দুই কারখানায় প্রায় আট হাজার পোশাক শ্রমিক কাজ করতেন।

নোটিশে বলা হয়, দেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে কারখানায় কর্মরত শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে সোমবার (২৩ মার্চ) থেকে পরর্বর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কারখানা বন্ধ থাকবে। বন্ধের সময় সবাইকে প্রয়োজনীয় সুরক্ষা বিধি মেনে চলতে বলা হয়েছে। উদ্বুদ্ধ এ পরিস্থিতির উন্নতি হলে কারখানা খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে এবং সকলকে জানানো হবে।

এ বিষয়ে দীপ্ত অ্যাপারেলসের লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শুভর মোবাইলে বারবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

শিল্প পুলিশ-১ এর উপ-পরিদর্শক (এসআই) আলামিন বলেন, বন্ধ হয়ে যাওয়া দু'টি কারখানার কর্তৃপক্ষকে আমি জিজ্ঞাসা করেছিলাম যে, বন্ধকালীন সময় শ্রমিকদের কিভাবে বেতন দেওয়া হবে? এমন প্রশ্নে কারখানার কর্তৃপক্ষ জানায়, এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি সরকারিভাবে যে নির্দেশনা দেওয়া হবে তাই মানা হবে। এছাড়া বন্ধকালীন কোনো এক সময় সকল শ্রমিককে চলিত মাসের বেতন পরিশোধ করা হবে জানায় কারখানা কর্তৃপক্ষ।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com