যুগের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ প্রদানের নির্দেশনা শিল্পমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক / ৫:০৮ অপরাহ্ণ, মার্চ ১৯,২০২০

যুগের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ দেওয়ার জন্য শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ইন্সটিটিউট অব ম্যানেজমেন্টকে (বিআইএম) নির্দেশনা দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহস্পতিবার রাজধানীর সোবহানবাগে বিআইএম’র ১২তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব নির্দেশনা প্রদান করেন।

বিআইএম’র মহাপরিচালক তাহমিনা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিআইএম’র পরিচালনা পরিষদের সভাপতি ও শিল্প সচিব মো. আবদুল হালিম বিশেষ অতিথির বক্তৃতা করেন।

নুরুল মজিদ বলেন, দেশ এগিয়ে যাবার সাথে সাথে বিভিন্ন ক্ষেত্রে দক্ষ ব্যবস্থাপকের চাহিদা দিন দিন বৃদ্ধি পাছে। এ চাহিদা পূরণে কার্যকর ভূমিকা রাখতে বিআইএমকে প্রযুক্তিসমৃদ্ধ অত্যাধুনিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে।

অনুষ্ঠানে শিল্প সচিব বলেন, রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে দক্ষ ও পেশাদার ব্যবস্থাপক তৈরিতে আন্তর্জাতিক মানসম্পন্ন প্রশিক্ষণ নিশ্চিত করা প্রয়োজন। ভবিষ্যৎ বাংলাদেশের চাহিদা অনুসারে ব্যবস্থাপনা বিশেষজ্ঞ তৈরির ওপর গুরুত্ব আরোপ করেন শিল্প সচিব।

সভাপতির বক্তৃতায় মহাপরিচালক তাহমিনা আখতার বিআইএমকে একটি আন্তর্জাতিক মান সম্পন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠানে পরিণত করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ ইন্সটিটিউট অব ম্যানেজমেন্টকে (বিআইএম) শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় ১৪৭ কোটি টাকা ব্যয়ে ১২তালা বিশিষ্ট নতুন ভবন নির্মাণের পাশাপাশি অনুষদ সদস্য উন্নয়ন ও বিদ্যমান অবকাঠামো সংস্কার করা হবে। এর ফলে একই সঙ্গে ১৮শ’ প্রশিক্ষণার্থী একসাথে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন। এতে বিআইএম’র কার্যক্রমে গতিশীলতা আসবে এবং ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণে নতুন দিগন্তের উন্মোচন হবে বলে শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। আগামী বছরের জুন নাগাদ প্রকল্পটি সমাপ্ত হবে।

 

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com