ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘শেখ হাসিনা অপ্রতিরোধ্য গতিধারায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন’

নওগাঁ প্রতিনিধি
🕐 ২:৪২ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২০

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপ্রতিরোধ্য গতিধারায় দেশকে এগিয়ে নিয়ে যাওয়ায় সারাবিশ্বে এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশ পরিচিতি লাভ করেছে।

মঙ্গলবার সকালে সর্বশ্রেষ্ঠ বাঙালী স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী শুরুর প্রাক্কালে নওগাঁ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে স্থাপিত অস্থায়ী বেদীতে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী সেসব স্বপ্ন বাস্তবায়নে অপ্রতিরোধ্য গতিধারায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু তাঁর সাড়ে তিন বছরের শাসনামলে একটি পূর্নাঙ্গ সংবিধান প্রণয়নসহ যে কাজগুলো’র উদ্যোগ নিয়েছিলেন তা তাঁর জীবদ্দশায় বাস্তবায়ন করে গেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ন। কেবল স্বয়ংসম্পূর্ন নয় বাংলাদেশ ১৯ লাখ মেট্রিকটন উদ্বৃত্ত খাদ্য উৎপাদনের দেশ হিসেবে বিবেচিত হয়েছে।

তিনি নওগাঁ জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে দু’জন শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ মুখস্থ করতে বলেন। তাদের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ সময় নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট এ কে এম ফজলে রাব্বীসহ জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, বেসরকারী উন্নয়ন সংগঠন সমূহের পক্ষ থেকে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।

জেলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনসমূহের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

 

 

 
Electronic Paper