ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

১২ মার্চ: আজকের দিনটি কেমন যাবে আপনার?

খোলা কাগজ ডেস্ক
🕐 ৯:০০ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০২০

মেষ
সংসারে সুখ শান্তি বজায় থাকবে। সন্তানদের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। ব্যবসা বা কর্মক্ষেত্রে মাথা ঠাণ্ডা রাখুন এবং খুব বুঝে কথা বলুন। আজ সারা দিন হিসাব করে চললেও অতিরিক্ত খরচ হতে পারে। শারীরিক ক্ষমতা অনুযায়ী কাজ করুন। বাবার অসুস্থ হওয়ার আশঙ্কা আছে। আজ ব্যবসায় চাপ বৃদ্ধির সঙ্গে লাভ ভালো থাকবে। জীবনের মূল্যবান কোনো সিদ্ধান্ত আজ নিতে হতে পারে।

বৃষ
সংক্রমণ থেকে দুর্ভোগ হবে। আজ সারা দিন ব্যবসায় উদ্বেগ দেখা যাবে। খরচ বেশি হওয়ায় বাড়িতে কলহ বাধতে পারে। বন্ধুর পাশে দাঁড়াতে না পারায় মনে দুঃখের ছায়া। অতিরিক্ত পরিশ্রমে রক্তচাপ বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় বিবাদের আশঙ্কা। অতিরিক্ত খরচের জন্য ঋণ নিতে হতে পারে। আজ সতর্ক না থাকলে কর্মক্ষেত্রে সম্মানহানি হওয়ার যোগ আছে। কোনো মহৎ ব্যক্তি যেচে আপনার উপকার করতে পারে। চাকরিতে বদলি হওয়ার যোগ দেখা যাচ্ছে।

মিথুন
আজ কোনো বিষয়ে সংশয় নিয়ে স্ত্রীর সঙ্গে ঝামেলা বাধতে পারে। ব্যবসায়ীদের ব্যবসায় অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে। উচ্চশিক্ষার ক্ষেত্রে সময়টা বিশেষ ভাল নয়। মায়ের শারীরিক অবস্থার অবনতি। ব্যবসার কাজে দূরে যেতে হতে পারে। স্বামী-স্ত্রী অতিরিক্ত খরচের জন্য আলোচনা। নতুন বাড়ি তৈরির পরিকল্পনা সফল হতে পারে। বাড়ির কোনো ব্যাপারে বেশি গুরুত্ব না দেওয়াই ভাল। পরিশ্রম করেও তার ফল স্বরূপ কিছু পাবেন না। বাচ্চার দুরন্তপনায় অস্থির হতে হবে।

কর্কট
ব্যবসায়ীরা কর্মচারীকে চোখে চোখে রাখুন। যারা বিয়ের কথা ভাবছেন, তাদের জন্য খুব শুভ সময় আসছে। পদার্থবিদ্যা নিয়ে যাঁরা লেখাপড়া করছেন, তারা সাফল্য পাবেন। লিভারের সমস্যায় ভোগান্তি। সংসারে অশান্তি মিটে যাবে। বাড়িতে স্বামী-স্ত্রী বিবাদের জন্য মানসিক চাপ বাড়তে পারে। অফিসে পদোন্নতিতে বিদেশ যাত্রার যোগ দেখা যাচ্ছে। শ্বশুরবাড়ির কাছ থেকে কিছু উপহার পেতে পারেন। শরীরে কোথাও চোট লাগতে পারে।

সিংহ
অপ্রিয় সত্যি কথা বলায় বিপত্তির আশঙ্কা। প্রেমে আজ অশান্তি বাড়তে পারে। মাথার যন্ত্রণা বাড়বে। কাজের জন্য স্থান পরিবর্তন করতে হতে পারে। আজ কারও কাছে অপদস্ত হতে পারেন। ভাল কাজের পরিবর্তে উপহাস জুটবে। কর্মস্থলে ঝামেলা মিটে যেতে পারে। আজ বন্ধুর কাছ থেকে সাহায্য পেতে পারেন। বাড়িতে অতিথি সমাগমে মনে আনন্দ।

কন্যা
সংসারে প্রচুর ব্যয় হতে পারে। অকারণে আত্মীয়ের সঙ্গে ঝগড়া হতে পারে। মামলা মোকদ্দমায় জিতে যাওয়ার সম্ভাবনা আছে। স্নায়বিক ভোগান্তির যোগ রয়েছে। ভাইয়ের সঙ্গে সম্পত্তি নিয়ে বিবাদ বাড়তে পারে। ভাল সঙ্গে থাকার জন্য মানসিক আনন্দ বাড়বে। প্রেমে বাধা মিটে গিয়ে সুখের সময় আসতে চলেছে। হঠাৎ কিছু প্রাপ্তির যোগ আছে। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। ভুল সিদ্ধান্ত আপনার ভাল সময়কে নষ্ট করতে পারে।

তুলা
বুদ্ধির জোরে শত্রু জয় হবে। ভাই বা বোনে সম্পত্তি নিয়ে বিবাদের আশঙ্কা। সম্মান নিয়ে টানাটানি হতে পারে। প্রেমের কোনো সম্পর্কে উন্নতি হতে পারে। বাড়িতে অতিথি আসতে পারে। আজ অনেক অতিথি আসতে পারে। দুপুরের পরে আর্থিক চাপ বাড়তে পারে। শত্রুর জন্য ক্ষতি বাড়তে পারে। বুদ্ধির ভুলের জন্য চাপ বাড়তে পারে। ব্যবসায় মহাজনের সঙ্গে বিবাদ। বাড়িতে অনেক বন্ধু আসতে পারে। শরীর নিয়ে সমস্যা থাকবে।

বৃশ্চিক
চাকরির শুভ যোগাযোগ আসতে পারে। বাবার সঙ্গে তর্ক হওয়ার জন্য মন খারাপ থাকবে। আজ ভ্রমণে বাধা আসতে পারে। তবে সারা দিন কোনো প্রিয় জনের সঙ্গে থাকার জন্য মনে আনন্দ। খেলাধূলায় শুভ পরিবর্তন আসবে। পেটের সমস্যা থাকবে। ব্যবসা মধ্যম প্রকার যাবে। আজ দামি খাবারের প্রতি ইচ্ছা বৃদ্ধি পাওয়ার জন্য খরচ বাড়তে পারে। আজ সম্মান নষ্ট হওয়ার আশঙ্কা আছে। সারা দিন কোনো কাজে ব্যস্ত থাকতে হবে।

ধনু
ব্যবসায় বাড়তি যোগাযোগ আসবে। দুপুরের পরে কিছু পাওনা আসতে পারে। সম্পত্তির ব্যাপারে চাপ বাড়বে। কারও উপকার করে খরচ বাড়বে। ব্যবসায় উন্নতির সম্ভাবনা। সংসারের একটু শান্তি দেখতে পাবেন। অফিসে জটিলতা বাড়তে পারে। বেশি কথা বলবার জন্য বিবাদ বাড়বে। মা-বাবার সঙ্গে কোনো ছোট কারণে তর্ক হবে।

মকর
শরীরে কোনো কষ্ট অবহেলা করবেন না। আইনি কোনো কাজের জন্য ভাল সুযোগ আসতে পারে। বিলাসিতার জন্য খরচ বাড়তে পারে। বাড়িতে বিবাদের জন্য মানসিক কষ্ট। ব্যবসায় মানসিক শান্তি পেতে পারেন। বিয়ের ব্যাপারে কোনো যোগাযোগ আসতে পারে। বাড়তি কিছু খরচ হওয়ার সম্ভাবনা। পেটের সমস্যা বাড়তে পারে। আজ অযথা খরচ বাড়তে পারে। কোনো কাজে বার বার চেষ্টা করা বৃথা হবে।

কুম্ভ
কোনো আত্মীয়ের সঙ্গে বিবাদ হতে পারে। আর্থিক সুবিধা পেতে পারেন। আজ সকালের দিকে কোনো কারণে খরচ বাড়তে পারে। শিক্ষকদের জন্য শুভ পরিবর্তনের ইঙ্গিত। প্রেমের ব্যাপারে চাপ আসতে পারে। প্রতিবেশীর সঙ্গে কোনো বিবাদে যাবেন না। দূরে ভ্রমণ হতে পারে। বাড়িতে কোনো অতিথির জন্য খরচ বাড়তে পারে। আজ একটু সাবধানে থাকুন, বিপদ আসতে পারে।

মীন
নতুন কোনো বন্ধুর জন্য মনে আনন্দ। স্ত্রীর কোনো কাজের জন্য মানসিক শান্তি মিলতে পারে। আর্থিক চাপ থাকবে। কোনো মহিলার জন্য বাড়িতে বিবাদ বাধতে পারে। নেশা থেকে একটু দূরে থাকুন। ব্যবসায় ভাল কিছু ঘটতে পারে। অফিসে উন্নতির যোগাযোগ আসবে। প্রতিবেশীর সঙ্গে অশান্তি বাড়বে। পড়াশোনায় সুনাম বাড়বে। গান বাজনা নিয়ে যাঁরা কাজ করেন, তাদের জন্য কোনো সুযোগ আসতে পারে।

 
Electronic Paper