ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পৃথক অভিযানে মালয়েশিয়াগামী ১৬ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি
🕐 ৯:২১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

কক্সবাজারের মহেশখালীতে একটি ট্রলার থেকে মালয়েশিয়াগামী ১৬ জন রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা। এছাড়াও আরও একটি ট্রলার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের দিকে ফেরত নিয়ে গেছে প্রশাসন।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে মহেশখালী চ্যানেলে এ অভিযান চালানো হয়।

প্রশাসন জানায়, কক্সবাজার-মহেশখালী নৌ-রুটে সন্ধ্যার পর থেকে কিছুক্ষণ পর পর কাঠের তৈরি যাত্রীবাহী বোট যাওয়া-আসা করে। এমন একটি তথ্য থাকায় অভিযান চালানো হলে দেখা যায় একটি ট্রলারে করে কক্সবাজার ঘাট থেকে মহেশখালী প্রবেশ করছিল বেশকিছু রোহিঙ্গা।

পরে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে মহেশখালী কক্সবাজার নৌ-চ্যানেলসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ অন্তত ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে।

তাছাড়া মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া পৌর শহরের গোরকঘাটা বাজার এলাকা থেকে ৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন।

এছাড়াও কক্সবাজার থেকে মহেশখালীর উদ্দেশ্যে ছেড়ে আসা রোহিঙ্গা পরিবহণকারী একটি ট্রলারকে মাঝ নদী থেকে রাতেই কক্সবাজারের দিকে ফিরিয়ে নেয়া হয়।

এদিকে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেয়া হচ্ছে বলে পুলিশ জানিয়েছেন।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে দফায় দফায় মহেশখালীতে এভাবে জড়ো করা রোহিঙ্গাদের উদ্ধার করা হয়। এসব ঘটনায় একাধিক দালালকে গ্রেফতারসহ পুলিশ বাদি হয়ে মামলা করা হয়।

 
Electronic Paper