স্ট্যান্ডিং কমিটিতে পরিবর্তনের আভাস

ক্রীড়া প্রতিবেদক / ১২:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫,২০২০

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) প্রধান কর্তাদের মধ্যে বেশ কয়েক দফা আলোচনা শেষ। বৃহস্পতিবার দুপুর নাগাদ বেক্সিমকোতে নিজের কার্যালয়ে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে একান্ত বৈঠক করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। প্রধান নির্বাচক জানিয়েছেন সেখানে মূলত কথা হয়েছে জাতীয় দলের সাম্প্রতিক হতাশাজনক পারফরম্যান্সের ব্যাপারে।

বিশ্বকাপের পর থেকে টানা ভরাডুবির মধ্যেই রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ইংল্যান্ডের মাটিতে হওয়া ক্রিকেটের সবচেয়ে বড় যজ্ঞে মাত্র তিন ম্যাচ জিতেছিল বাংলাদেশ। এরপর হেরেছে শ্রীলঙ্কা, আফগানিস্তান, ভারত এবং পাকিস্তানের কাছে। সাফল্য বলতে কেবল জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে আর ভারতের মাটিতে একটি টি-টোয়েন্টিতে জয়।

সবশেষ পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই আর রাওয়ালপিন্ডিতে ইনিংস ব্যবধানে হারের পর নড়েচড়ে বসেছেন বিসিবি সভাপতি। একদিনে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের বিশ্বকাপ জয় আর অন্যদিকে জাতীয় দলের লাগাতার ব্যর্থতা-একই বাড়ির দুই ছেলের বিপরীত চিত্র ভাবিয়ে তুলেছে নাজমুল হাসান পাপনকে।

এজন্যই তিনি মূলত জাতীয় দলের পরিকল্পনা নিয়ে কথা বলেছেন প্রধান নির্বাচক নান্নু ও প্রধান কোচ ডোমিঙ্গোর সঙ্গে। তবে শুধু জাতীয় দলের খেলোয়াড় বা টিম ম্যানেজমেন্ট, বিসিবি সভাপতির ভাবনায় রয়েছে জাতীয় দলের জন্য বোর্ডের দায়িত্বপ্রাপ্ত কমিটিও।

শোনা যাচ্ছে, জাতীয় দলের হতাশাজনক পারফরম্যান্সের কারণে স্ট্যান্ডিং কমিটিতে রদবদল আসতে যাচ্ছে। ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়া হতে পারে আকরাম খানকে। তার বদলে এ দায়িত্ব নিতে পারেন দেশের প্রথম টেস্টের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়। তিনি বর্তমানে রয়েছেন এইচপি ইউনিটের চেয়ারম্যান হিসেবে।

শুধু ক্রিকেট অপারেশনস কমিটিই নয়, ক্রিকেট ফ্যাসিলিটিজসহ আরও দু-তিনটি কমিটির উচ্চপদে রদবদলের চিন্তাভাবনা হচ্ছে বলে জানিয়েছে ক্রিকেট বোর্ডের দায়িত্বশীল একটি সূত্র। এর মধ্যে ফ্যাসিলিটিজের চেয়ারম্যান লোকমান হোসেন ভূঁইয়া বর্তমানে অন্তরীণ। তার জায়গায় অচিরেই নতুন কাউকে দায়িত্ব দেওয়ার কথা ভাবছে বিসিবি।

আগামী রোববার ঘোষণা করা হবে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াড। পরে ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পাঁচদিনের ম্যাচটি। এই টেস্টের আগেই স্ট্যান্ডিং কমিটিতে রদবদলের সিদ্ধান্ত চলে আসবে কি না তা নিশ্চিত হওয়া যায়নি কোনোভাবে। তবে পাকিস্তানে দ্বিতীয় দফায় টেস্ট খেলতে যাওয়ার আগে বোর্ডে রদবদল যে আসতে যাচ্ছে-তার জোর আভাস পাওয়া যাচ্ছে।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com