অপরাধীদের অধিকাংশই ক্ষমতাসীনদের লোক: রিজভী

নিজস্ব প্রতিবেদক / ৩:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪,২০২০

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘দেশে এখন অনিয়মই নিয়মে পরিণত হয়েছে। গণতন্ত্র নেই, মানুষের বাক ও ব্যক্তি স্বাধীনতা নেই, নেই মানবিক মর্যাদা। দেশে সামাজিক মূল্যবোধের অবক্ষয় এখন চূড়ান্ত পর্যায়ে। ধর্ষণ এখন নৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি দেশজুড়ে নানা অপরাধের মধ্যে প্রতিদিন কোথাও না কোথাও ধর্ষণের ঘটনা ঘটছে। অপরাধীদের অধিকাংশই ক্ষমতাসীনদের লোক।’

শুক্রবার (১৪ ফেব্রয়ারী) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামীকাল ঐতিহাসিক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে বলে জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, ‘দেশনেত্রীর মুক্তির দাবিতে আগামীকাল নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঐতিহাসিক বিক্ষোভ মিছিল জাতীয় প্রেস ক্লাবের দিকে অগ্রসর হবে। এজন্য আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি। দলের সব নেতা-কর্মীকে দুপুর ২টার মধ্যে নয়াপল্টন কার্যালয়ের সামনে উপস্থিত থাকতে বলা হয়েছে।’

তিনি বলেন, ‘নব্য বাকশালী নিশিরাতের সরকার আছে বলেই গত একদশকে নয় লক্ষ কোটি টাকা দেশ থেকে পাচার হয়েছে এবং বাংলাদেশ ব্যাংক থেকে আটশ দশ কোটি টাকা লোপাট হয়েছে, দেশের রাষ্ট্রায়াত্ত ব্যাংকগুলো হয়ে পড়েছে দেউলিয়া। এসব প্রকাশ্য ডাকাতিতে নিশিরাতের সরকারের নীরবতাই প্রমাণ করে ডাকাতির সঙ্গে তারা জড়িত।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ জানিয়ে তিনি বলেন, অসুস্থ বেগম খালেদা জিয়াকে কারাগারে অমানবিক নির্যাতন করা হচ্ছে আমরা অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি করছি।

সংবাদ সম্মেলনে ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, অ্যাডভোকেট আবেদ রেজ প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com