ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল ক্যাম্পাস

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
🕐 ২:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

৯ম দিনেও চলমান গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন না দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মিছিলে আজও উত্তাল রয়েছে ক্যাম্পাস।

আন্দোলনের অংশ হিসেবে আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে মুখে কালো কাপড় বেঁধে আন্দোলন চালিয়ে যাচ্ছেন ইতিহাস এবং অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

আন্দোলনের অংশ হিসেবে বিশ্ববিদালয়ের সব ধরনের ক্লাস ও ল্যাব পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা। সেইসঙ্গে প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ রয়েছে। ইতিহাস বিভাগের অনুমোদন দেওয়াসহ যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণায় অনড় রয়েছেন আন্দোলনকারীরা।

গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ববিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করায় আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। বর্তমানে বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত।

 
Electronic Paper