ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজধানীর ৫ স্থানে চলছে বিনামূল্যে এইচআইভি পরীক্ষা

ডেস্ক রিপোর্ট
🕐 ৩:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০

অজ্ঞাত সংখ্যক এইচআইভি কেস শনাক্তরণ ও জাতিসংঘের ৯০-৯০-৯০ লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে রাজধানীর পাঁচটি স্থানে বিনামূল্যে এইচআইভি নির্ণয় পরীক্ষা শুরু করেছে স্বাস্থ্য অধিদফতরের জাতীয় এইডস/এসটিডি কন্ট্রোল প্রোগ্রাম।

 

বুধবার (১২ ফেব্রুয়ারি) এইডস/এসটিডি কন্ট্রোল প্রোগ্রাম থেকে জানানো হয়েছে, মঙ্গলবার ও বুধবার (১১-১২ ফেব্রুয়ারি) রাজধানীর শহীদ সোহরাওর্য়াদী মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল, বাবু বাজারের মেডিপ্যাথ ডি ল্যাব, মহাখালী বাস টার্মিনাল, গাবতলী বাস টার্মিনাল, সায়েদাবাদ বাস টার্মিনালে বিনামূল্যে এই পরীক্ষা করা হচ্ছে।

মঙ্গলবার সকালে সায়েদাবাদ বাস টার্মিনালে স্থাপিত এইচআইভি টেস্টিং সেন্টারটি উদ্বোধন করেন (এমবিডিসি) ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই কার্যক্রম চলবে।

স্বাস্থ্য অধিদফতরের নেতৃত্বে পরিচালিত কার্যক্রমে সহযোগী হিসেবে কাজ করেন বন্ধু সোশ্যাল ওয়েল ফেয়ার সোসাইটি (বন্ধু), সেভ দ্য চিলড্রেন, আইসিডিডিআর,বি, কেয়ার বাংলাদেশ এবং পিএলএইচআইভি নেটওয়ার্ট অব বাংলাদেশ।

এই ক্যাম্পেইন বিষয়ে অধ্যাপক ডা. শামিউল ইসলাম বলেন, অজ্ঞাত সংখ্যক রোগীদের খুঁজে বের করে তাদের চিকিৎসার আওতায় আনতে জনগণের জন্য এই কর্মসূচি শুরু করা হয়েছে। চলতি বছরের মার্চও এ কার্যক্রম চলবে। পর্যায়ক্রমে আমরা সারাদেশে এই ক্যাম্পইন শুরু করবো।

 
Electronic Paper