ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের

তোফাজ্জল হোসেন
🕐 ৩:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণের বিএনপি মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। বুধবার দুপুর একটায় পশ্চিম হাজারীবাগের ঝাউচর বাজার থেকে প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

 

ইশরাক হোসেন বলেন, গতকাল আমাদের উত্তরের মেয়র প্রার্থীর প্রচারণায় পেছন থেকে ন্যাক্কারজনকভাবে হামলা চালানো হয়েছে। প্রায় ২৪ ঘন্টা হতে চললো কিন্তু আমরা এখন পর্যন্ত একটা গ্রেপ্তার হতে দেখলাম না। আমি আপনাদের পুলিশ-প্রশাসনকে বিনীত অনুরোধ করবো, আপনাদের প্রতি যে গুরুদায়িত্ব আছে সেটা আপনারা পালন করুন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আপনাদের উপর যে সাংবিধানিক দায়িত্ব দেয়া হয়েছে সেটা আপনার পালন করুন। আমি আপনাদের প্রতি বিনীত অনুরোধ করব, আপনারা জনগণের পক্ষে কাজ করুন।

তিনি বলেন, আজকে এ শহরটাকে ধ্বংস করে ফেলা হয়েছে। এই ধ্বংসাত্মক অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের একটা পরিবর্তন দরকার। আগামী পহেলা ফেব্রুয়ারি একটা সুবর্ণ সুযোগ এসেছে। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের অঙ্গীকার ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক, এই অধিকারকে পুনরায় প্রতিষ্ঠিত করার একটা সুযোগ এসেছে আমাদের সামনে।

ইশরাক বলেন, আজকে তারা ক্ষমতাসীন আছেন তারা এই দেশটাকে দখল করে রাখছেন। অন্য যারা আছে তাদের কোন কথা বলার অধিকার নাই, বাকস্বাধীনতা নাই, ভোটের অধিকার নাই তাদের কোন অধিকারই নাই। আমরা বলে দিতে চাই, এটা আর আমরা মানবো না। আজকে এখানে আসার আগে আমি শুনতে পেয়েছিলাম যে এখানে নাকি একটা বাধা প্রদান করার চেষ্টা করা হয়েছিল। কোন ষড়যন্ত্র আমরা মানবো না, কোন বাঁধা আমরা মানবো না। ঢাকা শহরে কোন সন্ত্রাসীদেরকে আমরা স্পেস দিব না।এই দেশটা আপনাদের ,এই দেশটা আমাদের সবার। আমরা কারো জমিদারিত্ব মানবো না।

এর আগে সকাল এগারোটা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে ঝাউচর বাজারে একত্রিত হন। এসময় তারা খালেদা মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান ও ধানের শীষে ভোট চান। এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দিন আহমেদ, বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, কাজী আবুল বাশার সহ বিপুল সংখ্যক কর্মী সমর্থক।

থেকে রাত ৮ টা পর্যন্ত ৫৫, ৫৬, ৫৭,২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ ওয়ার্ডসমুহে প্রচারণা ও গণসংযোগ করবেন। বেলা সাড়ে এগারোটায় জমায়েত হবেন বেরিবাঁধ লোহার ব্রিজ। হাজারীবাগ বেরিবাঁদ দিয়ে ৫৫, ৫৬, ৫৭ নং ওয়ার্ড ইসলামবাগ হয়ে চকবাজার। ২৯, ৩০, ২৭ ও ৩১ নং ওয়ার্ড নয়াবাজারের নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ শেষ করবেন ইশরাক।

 
Electronic Paper