ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাকিস্তান সিরিজের আগে লাহোরে অস্ত্রধারী তিন সন্ত্রাসী আটক

স্পোর্টস ডেস্ক
🕐 ৩:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২০

না হু না হু করেও শেষ পর্যন্ত পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম ধাপের সফর শুরু ২৩ জানুয়ারি। নিরাপত্তা নিয়ে অসন্তোষ থাকা সত্ত্বেও এ সফর সম্পন্ন করবে টাইগাররা। যদিও নিরাপত্তা নিয়ে মনের খচখচানিটা সেভাবে দূর হয়নি এখনও। বাংলাদেশ চায় যত অল্প সময়ের মধ্যে সম্ভব পাকিস্তান সফর শেষ করতে। তাই তিন ধাপে পাকিস্তান যাচ্ছে টাইগাররা। যার প্রথম ধাপে রয়েছে টি-টোয়েন্টি সিরিজ।

২৪ জানুয়ারি থেকে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজটি। এই সিরিজের আগে লাহোরের অদূরে হারুনাবাদ বাইপাস থেকে অস্ত্রধারী তিন সন্ত্রাসীকে আটক করেছে কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি)।

সিটিডির একজন মুখপাত্র জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটক করা হয়েছে এই তিনজনকে। সেখান থেকে ৭টি বিস্ফোরক, সেফটি ফিউজ, ২ বাক্স বল বেয়ারিং, ১টি ইলেকট্রিক ব্যাটারি, ১টি ইলেকট্রিক সুইচ এবং দুটি শপিং ব্যাগভর্তি বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করেছে পুলিশ।

বাংলাদেশের বিপক্ষে সিরিজকে সামনে রেখেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে স্থানীয় পুলিশ প্রশাসন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মোতায়েন থাকবে ১০ হাজার পুলিশ, ১৭ এসপি, ৪৮ ডিএসপি, ১৩৪ ইনসপেক্টর এবং ৫৯২ জন অধস্তন নিরাপত্তাকর্মী।

মাহমুদউল্লাহ-তামিমদের জন্য জন্য তিন স্তরবিশিষ্ট নিরাপত্তাব্যবস্থা রাখা হবে। স্টেডিয়ামে ঢোকার সময়ও কয়েক ধাপের নিরাপত্তাবেষ্টনী পার হতে হবে দর্শকদের। নিষিদ্ধ কোনো বস্তু নিয়ে কেউ স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন না।

 
Electronic Paper