ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আ-লীগ প্রার্থী নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করছেন: ইশরাক

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০

'বিরোধীদলের প্রার্থীর পোস্টার ছেঁড়া ও তাঁদের নির্বাচনী প্রচারণায় বাধা সৃষ্টির মাধ্যমে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করছেন। এ নিয়ে অভিযোগ দেওয়া হলেও ইসি কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করছে না।'

আজ রবিবার (১৯ জানুয়ারি) সকালে নির্বাচনী প্রচারণা শুরু করার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব অভিযোগ দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন।

শান্তিনগর মোড় এলাকা ও হাবিবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজের সামনে মেয়র প্রার্থী ইশরাক হোসেন ও কাউন্সিলর প্রার্থী আশরাফুল ইসলামের পোস্টার ছেঁড়া অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখা যায়। এ প্রসঙ্গে ইশরাক হোসেন বলেন, পোস্টার ছেঁড়া একটি ছোটলোকি কাজ। পোস্টার ছেঁড়ার মাধ্যমে আমাদেরকে জনগণের মন থেকে মুছে ফেলতে পারবে না। আমরা গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে এ নির্বাচনে অংশগ্রহণ করেছি।

ইশরাক আরো বলেন, এই নির্বাচনে জয়লাভ করার জন্য রাজনৈতিক দল হিসেবে আমাদের যা যা করণীয় আমরা তাই করবো। আমার দৃঢ় বিশ্বাস জনগণ ধানের শীর্ষ প্রতীকে ভোট দেওয়ার জন্য উৎসুক হয়ে আছে। নির্বাচন কমিশন ন্যূনতম সুষ্ঠু ভোট দিতে সক্ষম হলে আমাদের বিজয় সুনিশ্চিত বলে আমি বিশ্বাস করি। তিনি বলেন, বিরোধীদলের প্রার্থীর পোস্টার ছেঁড়া ও তাঁদের নির্বাচনী প্রচারণায় বাধা তৈরি করার মাধ্যমে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করছেন।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ এনে ইশরাক বলেন, আমরা নির্বাচন কমিশনকে কাছে অবহিত করলেও কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে না। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার স্বার্থে গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে নির্বাচন কমিশন বিষয়গুলো দেখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 
Electronic Paper