ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দুদকের জালে ব্যাংক কর্মকর্তা

নোয়াখালী প্রতিনিধি
🕐 ৮:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

নোয়াখালীর মাইজদীতে অভিযান চালিয়ে মো. নূর নবী চৌধুরী নামে সোনালী ব্যাংক দাগনভূঞা শাখার এক সিনিয়র অফিসারকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৫১ জন গ্রাহকের স্বাক্ষর নকল ও জালিয়াতি করে প্রকৃত গ্রাহকদের অনুকূলে ঋণের টাকা বিতরণ না করে ১৭ লাখ ৯৫ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বুুধবার (১৫ জানুয়ারি) দুপুর ১২টার দিকে পুলিশ কেজি স্কুলের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মো. নূর নবী চৌধুরী সুবর্ণচর উপজেলার উত্তর কচ্ছপিয়া গ্রামের মকবুল আহমেদ চৌধুরীর ছেলে।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত ব্যাংক কর্মকর্তা নূর নবী চৌধুরী সোনালী ব্যাংক লিমিটেড সুবর্ণচর উপজেলার চরবাটা শাখায় ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত কর্মরত থাকা অবস্থায় ৩০ জন গ্রাহকের নামে ভুয়া ঋণের আবেদন সংগ্রহ করেন। পরে আবেদনকারীদের মিথ্যা প্রলোভন দেখিয়ে স্বাক্ষর নিয়ে প্রকৃত গ্রাহকদের অনুকূলে ঋণের টাকা বিতরণ না করে চরবাটা দুই নম্বর ওয়ার্ডের সাবেক মহিলা মেম্বার আলেয়া বেগম, মহি উদ্দিন ভূঁইয়া ও উত্তর কচ্ছপিয়া গ্রামের সিরাজুল ইসলামের যোগসাজগে ১২ লাখ ৪৫ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত সোনালী ব্যাংক সুবর্ণচর শাখা কর্মরত অবস্থায় ওই শাখার সিনিয়র অফিসার ক্যাশ নেছার উদ্দিন আহমেদ, অফিসার মোহাম্মদ আবুল কাশেম ও অফিসার আব্দুল গফুরের যোগসাজগে একই কায়দায় ২১ জন গ্রাহকের নামে পাঁচ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেন। দুর্নীতি দমন কমিশন নোয়াখালীর সহকারী পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা সুবেল আহমেদ জানান, তার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।

 
Electronic Paper