এনামুল-রূপন ৪ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক / ২:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৪,২০২০

ক্যাসিনোকাণ্ডের হোতা দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়াকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। এছাড়াও একইসঙ্গে তাদের সহযোগী সানি মোস্তফাকে পাঠানো হয়েছে তিন দিনের রিমান্ডে। অর্থপাচার আইনে দায়ের করা মামলায় চার দিনের রিমান্ড দেওয়া হয়।

মঙ্গলবার সূত্রাপুর থানার অর্থপাচার মামলায় রূপনের ১০ দিনের রিমান্ড আবেদন করে সিআইডি। অপরদিকে গেন্ডারিয়া থানার অর্থপাচার মামলায় এনামুল ও মোস্তফার ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী আসামি এনামুল ও রূপনের ৪ দিন এবং মোস্তফার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত সোমবার (১৩ জানুয়ারি) সকালে তাদের ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়।

ক্যাসিনো পরিচালনা, অর্থপাচার ও দুর্নীতির দায়ে দুই ভাইয়ের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করা হয়। গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যান তারা। দীর্ঘ তিন মাস পর রাজধানীর কেরানিগঞ্জ থেকে সোমবার ভোররাতে তাদের গ্রেফতার করে সিআইডি। ভুয়া পাসপোর্ট তৈরি করে ভারত বা মিয়ানমারে পালানোর চেষ্টায় ছিল তারা।

সিআইডি জানায়, এনামুল ও রূপমের নামে ঢাকায় জমিসহ ২২টি বাড়ি, বিভিন্ন ব্যাঙ্কের ৯১ টি একাউন্টে ১৯ কোটি ১১ লাখ টাকা ও ৫টি গাড়ির সন্ধান পাওয়া গেছে। তাদের গড ফাদাররাও ছাড় পাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করে সিআইডি।

গ্রেফতার হওয়া ক্যাসিনো অপরাধীদের অর্থপাচারের বিষয়ে অনুসন্ধানে জোর দেয়া হচ্ছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com