ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আ.লীগের মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বাড়ছে

গাইবান্ধা-৩ উপনির্বাচন

সাদুল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি
🕐 ১:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে বাড়ছে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা। এ নিয়ে হাইকমান্ডে দৌড়ঝাঁপও শুরু করেছেন স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা।

জানা গেছে, সাদুল্ল্যাপুর ও পলাশবাড়ী দুই উপজেলা নিয়ে গাইবান্ধা-৩ আসনটি। সাদুল্ল্যাপুর উপজেলায় ১১টি ও পলাশবাড়ী উপজেলা ৯টি ইউনিয়নসহ সর্বমোট ২০টি ইউনিয়ন রয়েছে এ আসনে। ভোটার সংখ্যা প্রায় ৪ লক্ষাধিক। এর আগে অনুষ্ঠিত হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের প্রার্থী ডা. ইউনুস আলী সরকার। সম্প্রতি তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়। ফলে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে এ আসনে।

এরইমধ্যে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে প্রাথমিকভাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, সদ্য প্রয়াত সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারের ছেলে ড. ফয়সাল ইউনুস, পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খাঁন বিপ্লব, আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মাহমুদুল হক, সামিকুল ইসলাম লিপন, ডা. শাহ ইয়াকুব উল আজাদ, মাজেদার রহমান দুলু, খন্দকার তামান্না শারমিন, এস এম রহমান, আজিজার রহমান ও রেহেনা বেগম। এছাড়া মনোনয়ন প্রত্যাশী হিসেবে আরও বেশকিছু নেতার নাম শোনা যাচ্ছে।

অপরদিকে, প্রার্থীদের নিয়ে ভোটারদের মধ্যে চলছে নানান আলোচনা। গ্রাম-গঞ্জ ও হাট-বাজারগুলোতে বইছে নির্বাচনী আমেজ। প্রতিটি নির্বাচনের মতোই এবারও ভোটাররা পাওয়া না পাওয়ার হিসাব করছেন।

অনেকেই মন্তব্য করেন- যারা মনোনয়ন প্রত্যাশী, তারা মনোনয়ন না পেলে হয়তো দলের স্বার্থে কয়েক দিন নির্বাচনের মাঠে কাজ করার পরে খুঁজে পাওয়া যাবে না তাদের। তাই আমরা চাই যোগ্যতাসম্পন্ন তৃণমূলের দলীয় কাণ্ডারিকেই এবার মনোনয়ন দেওয়া হোক।

সাদুল্লাপুর উপজেলার বাসিন্দা মোখলেছার রহমান বলেন, যেকোনো দলের প্রার্থী হোক না কেনো। এবার যোগ্য ব্যক্তিকে ভোট দেব। পলাশবাড়ী উপজেলার বাসিন্দা এনামুল হক বলেন, চাই এলাকার সার্বিক উন্নয়ন। এমন উন্নয়নে যিনি কাজ করে যাবেন, তেমন প্রার্থীকে ভোট দেব।

গাইবান্ধা জেলা নির্বাচন অফিসার মাহাবুবুর রহমান বলেন, এই আসনটির উপ-নির্বাচন বিষয়ে এখনও তফসিল ঘোষণা করা হয়নি। তবে নিয়মানুযায়ী সঠিক সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে।

 
Electronic Paper