নোবিপ্রবির প্রিয় মুখ ওহী আলম

এস আহমেদ ফাহিম / ২:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১২,২০২০

আমাদের একটু চেষ্টা বদলে দিতে পারে বাংলাদেশ। আমরা শুধু মুখস্থ বিদ্যার পিছে না ছুটে, পাশাপাশি নিজেকেও গুছিয়ে নেই। এটাই সবচেয়ে শ্রেষ্ঠ সময় নিজের ক্যারিয়ারকে গুছিয়ে তোলার

জীবনে বড় হওয়ার স্বপ্ন সবাই দেখে। সেই স্বপ্ন বাস্তবায়নে চেষ্টা থাকে একেক জনের একেক রকম। আর সেই স্বপ্ন বাস্তবায়নে একাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষামূলক কার্যক্রমের সঙ্গে যুক্ত থেকে ক্যারিয়ার গঠনে এগিয়ে যাওয়ার নজির খুব কম।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের শিক্ষার্থী ওহী আলম, এক্ষেত্রে ব্যতিক্রম। তিনি শুধু একাডেমিক শিক্ষাই নয়, সহশিক্ষামূলক কাজে যুক্ত থেকে সফল হয়েছেন।

বিকশিত করেছেন নিজের মেধা এবং প্রতিভাকে। বিশ্ববিদ্যালয় জীবনে রয়েছে তার ব্যাপক সফলতা। কাজ করে যাচ্ছেন স্বপ্ন পূরণের লক্ষ্যে।
ওহী আলম জিপিএ ৫ পেয়ে ২০১২ সালে উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজ এসএসসি এবং ২০১৪ সালে কোয়ালিটি এডুকেশন কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগে ভর্তি হন। কৃষিতে অনার্স সম্পন্ন করে বর্তমানে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে অধ্যয়ন করছেন।

গান, কবিতা, অভিনয়, উপস্থাপনা, উপস্থিত বক্তৃতা, বিতর্ক সবগুলোতেই রয়েছে তার যথেষ্ট সুনাম। এইচএসসি পরীক্ষার শেষে তিনি যুক্ত হন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে।

কাজ করেছেন জাগো ফাউন্ডেশনের ভলান্টিয়ার ফর বাংলাদেশ ও রেড ক্রিসেন্টের মতো বড় অর্গানাইজেশনের সঙ্গে। এছাড়াও তিনি কোর ভলান্টিয়ার টিম হিসেবে চিল্ড্রেন সায়েন্স কংগ্রেস, প্রথম আলো-ডাচ বাংলা গণিত অলিম্পিয়াড, উইকিপিডিয়াসহ অনেক সংগঠনের সঙ্গে কাজ করেছেন। এছাড়াও ইভেন্ট ম্যানেজমেন্ট টিমের সদস্য হিসেবে ডিজিটাল ওয়ার্ড বাংলাদেশ ও জয় বাংলা কনসার্টের মতো বড় আয়োজনে যুক্ত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ে জীবনে এসেও তার এ কার্যক্রম থেমে থাকেনি। বিশ্ববিদ্যালয়ে এসে প্রথমেই তিনি মশাল নামক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত হন এবং সংগঠনটির কার্যনির্বাহী সদস্য হিসেবে এক বছর দায়িত্ব পালন করেন।

এসব কিছুর পাশাপাশি তিনি যোগদান করেন বিএনসিসি ও নোবিপ্রবি ডিবেটিং সোসাইটিতে। বর্তমানে তিনি নোবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন প্রচার সম্পাদক, বিএনসিসি নোবিপ্রবি প্লাটুনের ক্যাডেট সার্জেন্ট এবং নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের জন্য তিনি বলেন, যে যেখান থেকে পারি দেশের জন্য কিছু করার চেষ্টা করি। আমাদের একটু খানি চেষ্টা বদলে দিতে পারে পুরো বাংলাদেশ। আমরা শুধু মুখস্থ বিদ্যার পিছে না ছুটে, পাশাপাশি নিজেকেও গুছিয়ে নেই।

এটাই সবচেয়ে শ্রেষ্ঠ সময় নিজের ক্যারিয়ারকে গুছিয়ে তোলার। একজন কৃষিবিদ হিসেবে দেশের সম্ভাবনাময় কৃষিখাতকে আধুনিকায়ন এর কাজ করতে চান ওহী আলম। তিনি স্বপ্ন দেখেন একদিন কৃষিতে সর্বোচ্চ পর্যায়ে যাবে বাংলাদেশ।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com