খুলনার শিরোপাস্বপ্ন

ক্রীড়া ডেস্ক / ১২:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১২,২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিশেষ ‘বিপিএল’ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল শুরু হয়েছে রোমাঞ্চকর এই আসর। ব্যাট-বলের যুদ্ধে অংশ নেওয়া দলগুলোকে নিয়ে ধারাবাহিক প্রতিবেদনে আজ থাকছে খুলনা টাইগার্স। তাদের লক্ষ্য, সাফল্য, ব্যর্থতা, ইতিহাস তথা সার্বিক বিষয়াদি নিয়ে দল পর্যালোচনা করা হল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ইতিহাসে যে কয়টা দল শিরোপা জিততে পারেনি তাদের একটি খুলনা। প্রতি মৌসুমেই নিজেদের হারিয়ে খুঁজতে দেখা যায় তাদের। এবারের বঙ্গবন্ধু বিপিএলে তারা কেমন করে সেটাই দেখার।

এই আসরে তারা খেলবে খুলনা টাইগার্স নামে। ২০১২ সালে প্রতিষ্ঠার সময় দলটার নাম ছিল খুলনা রয়েল বেঙ্গলস। বিপিএলের সপ্তম আসরে খুলটা টাইগার্সের স্পন্সর হয়েছে প্রিমিয়ার ব্যাংক।

বঙ্গবন্ধু বিপিএলে অংশ নেওয়া দলগুলোর মধ্যে সবার শেষে অনুশীলন শুরু করেছে খুলনা টাইগার্স। তবে একটা জায়গায় আলাদা তারা। অন্য দলগুলো স্থানীয় ক্রিকেটারদের নিয়ে অনুশীলন শুরু করে। এক্ষেত্রে প্রায় পূর্ণ দল নিয়েই অভিযান শুরু করেছে খুলনা টাইগার্স।

গতবারের তুলনায় এবারের দলটা বেশ শক্তিশালী বলা যায়। বিদেশি চার রিক্রুট রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির ও রহমতউল্লাহ গুরবাজ ইতোমধ্যেই দলে যোগ দিয়েছেন। চলে এসেছেন দলটির বিদেশি কোচ জেমস ফস্টারও। পুরো দলের পরিচালনায় থাকবেন খালেদ মাহমুদ সুজন।

বিপিএলের সপ্তম আসরের প্লে­য়ার ড্রাফট থেকে দেশ সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমসহ একঝাঁক তারকাকে দলে ভিড়িয়েছে খুলনা টাইগার্স। দেশি ক্রিকেটারদের মধ্যে খুলনায় আরো আছেন নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ হাসান, মেহেদি মিরাজ, শহিদুলের মতো তরুণ তারকারা।

খুলনা টাইগার্স

দেশি: মুশফিক (অধিনায়ক), শফিউল, নাজমুল, আমিনুল, শামসুর, সাইফ, মিরাজ, শহিদুল, তানভীর, আলিস আল ইসলাম।

বিদেশি: রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির, নাজিবুল্লাহ জাদরান, রাহমানউল্লাহ গুরবাজ।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com