‘মুসলিমরা ভারতের ছিলেন আছেন, থাকবেন’

আন্তর্জাতিক ডেস্ক / ৯:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ১১,২০১৯

ভারতীয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বুধবার রাজ্য সভায় নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে এক বক্তব্যে বলেন, ভারতীয় মুসলিমরা এ দেশে ছিলেন, আছেন এবং থাকবেন। তিনি বলেছেন, মুসলিমদের এই বিল নিয়ে ভয় পাওয়ার কিছু নেই।

অমিত শাহ বলেন, এই বিলটি মুসলমানদের বিরুদ্ধে করা হয়েছে এমন ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আমি দায়িত্ব নিয়ে বলছি যে, বাস্তব ঘটনা তা নয়। এই বিলটি কেবল প্রতিবেশী দেশগুলোর সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য। ভারতে বসবাসকারী মুসলমানদের সঙ্গে এর কোনো যোগসূত্র নেই।

ভারতীয় মুসলিমরা সব সময় সুরক্ষিত এবং নিরাপদেই থাকবেন। আমি ভারতীয় মুসলিম সম্প্রদায়ের কাছে আবেদন করছি যে, দয়া করে ভুল তথ্যের দ্বারা প্রভাবিত হবেন না। দয়া করে বিপথগামী হবেন না। আপনারা ভয় পাবেন না। নির্ভয়ে এ দেশে জীবন কাটাবেন। নাগরিকত্ব সংশোধনী বিলে ২০১৫ সালের আগে এই দেশে পাকিস্তান, আফগানিস্তান এবং বাংলাদেশ থেকে আসা অ-মুসলিম অভিবাসীদের ভারতীয় নাগরিকত্ব পাওয়ার পথ সহজ করার চেষ্টা করা হয়েছে।

সোমবার সাত ঘণ্টার বিতর্কের পর ওই বিলের পক্ষে লোকসভায় ভোট পড়েছে ৩৩৪ টি এবং বিলের বিরুদ্ধে ১০৬টি ভোট পড়েছে। অমিত শাহ বলেন, কিছু লোক বলছেন যে, প্রতিবেশী দেশগুলো থেকে এ দেশে আসা যে কাউকে ভারতের নাগরিকত্ব দেওয়া উচিত। এই তিনটি প্রতিবেশী দেশেই মুসলিমরা সংখ্যাগরিষ্ঠ জাতি হিসেবে বসবাস করে এবং তাদের সংবিধানেও ইসলাম অন্তর্ভুক্ত রয়েছে।

সুতরাং তারা অন্যান্য সম্প্রদায়ের মতো ধর্মীয় নিপীড়নের মুখোমুখি হচ্ছে না। আমাদের পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে আসা মুসলিমদেরও নাগরিকত্ব দেওয়া উচিত? বিশ্বের সমস্ত মুসলিমদের কি আমাদের নাগরিক বানানো উচিত।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com