ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দ্বিতীয় দিনে পেট্রোল পাম্প শ্রমিকদের ধর্মঘট

খোলা কাগজ ডেস্ক
🕐 ১১:৩৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০২, ২০১৯

১৫ দফা দাবি আদায়ে রাজশাহী, রংপুর ও খুলনা দেশের এই তিন বিভাগের সব জেলায় এবং বৃহত্তর ফরিদপুরের কয়েক জেলায় আজ (২ ডিসেম্বর) দ্বিতীয় দিনের মতো চলছে পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট (কর্মবিরতি)। এ কারণে আজও বন্ধ রয়েছে ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন। সেই সঙ্গে এসব জেলার সব পেট্রলপাম্পে ডিজেল, অকটেন ও পেট্রল বিক্রি। এতে অচলাবস্থার তৈরি হয়েছে তিন বিভাগে।

গতকাল সকাল থেকে বিভিন্ন জেলার শহর ও মহাসড়কের পাশের সব পেট্রল পাম্প কালো কাপড় দিয়ে ঢেকে রাখতে দেখা গেছে। কোনো পাম্পই পেট্রল ও ডিজেল বিক্রি করছে না। ফলে ভোগান্তিতে পড়েছেন গাড়িচালকরা। এ সুযোগে অনেক অসাধু ব্যক্তি দোকানে মজুদ করে চড়া দামে জ্বালানি তেল বিক্রি করছে।

এ ব্যাপারে বাংলাদেশ পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম এ মোমিন দুলাল গণমাধ্যমকে বলেন, আমাদের ১৫ দফা দাবি ন্যায়সংগত। এসব দাবি নিয়ে সরকারের সঙ্গে বিভিন্ন সময় আলোচনা করলেও আশ্বাস ছাড়া আর কিছুই মেলেনি। তাই ধর্মঘট শুরু করা হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

রাজশাহীতে দেখা গেছে, পাম্পে পাওয়া না গেলেও খোলাবাজারে অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে তেল। খোলাবাজারে প্রতি লিটার পেট্রল বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকায়, যা পাম্পগুলোতে বিক্রি হয় ৮৭ টাকা দরে। কিন্তু পাম্প বন্ধ থাকায় অতিরিক্ত দামে খোলা তেল কিনতেই বাধ্য হচ্ছেন মোটরসাইকেলচালক থেকে শুরু করে বিভিন্ন যানবাহনের চালকরা।

 
Electronic Paper