ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাড়া পাচ্ছেন শারমিন আঁখি

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:১১ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

গত শুক্রবার ঢাকা শহরের ১১টি গল্প নিয়ে ১১ জন নির্মাতার নির্মিত সিনেমা ‘ইতি, তোমারই ঢাকা’ মুক্তি পেয়েছে। ১১ জন নির্মাতার অন্যতম একজন হচ্ছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। তারই নির্দেশনায় ১১টির একটি ‘জিন্নাহ ইজ ডেড’তে অভিনয় করেছেন শারমিন আঁখি। সেখানে একজন মেথরের স্ত্রীর চরিত্রে অনবদ্য অভিনয় করে প্রশংসিত হচ্ছেন আঁখি।

সিনেমাটি মুক্তির প্রথম দিন থেকেই শারমিন আঁখি তার অভিনয়ের জন্য দারুণ সাড়া পাচ্ছেন। শারমিন আঁখি বলেন, ‘এমন একটি সিনেমার একজন হতে পারার মধ্যেও ভীষণ ভালো লাগা কাজ করছে। ১১ জন নির্মাতার নির্মিত সিনেমা একটি ইতি, তোমারই ঢাকা’

মুক্তি পাওয়ার মধ্যেও এক অন্যরকম প্রাপ্তি আছে। এই সিনেমার একজন হয়ে ইতিহাসেরও অংশ আমি। সিনেমাটি মুক্তির প্রথম দিন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আরও অন্যান্য মাধ্যমে আমি বেশ সাড়া পাচ্ছি। যারা সিনেমাটি দেখতে হলমুখী হচ্ছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।

অভিনয়ে শারমিন আঁখির শুরুটা মঞ্চে। চট্টগ্রামের অরিন্দম নাট্য সম্প্রদায়ের হয়ে তিনি নিয়মিত ‘কবি’ ও ‘দুতিয়ার চাঁন’ নাটকে অভিনয় করছেন। যে কারণে টিভি নাটকে ব্যস্ত থাকলেও শারমিন আঁখি মঞ্চে ঠিকই সময় দেন মঞ্চের প্রতি ভালো লাগা থেকেই। আগামী ১৩ ডিসেম্বর তিনি আবারও চট্টগ্রামে যাবেন ‘দুতিয়ার চাঁন’ নাটকের জন্য। সেদিন এই নাটকের মঞ্চায়নে অভিনয় করবেন তিনি। নাটকটি নির্দেশনা দিচ্ছেন আকবর রেজা।

২০১১ সালে নারগিস আক্তারের নির্দেশনায় শারমিন আঁখি প্রথম ইমনের সঙ্গে নাটকে অভিনয় করেন। নাটকের নাম ‘ভালোবাসা কী করে ভালো হয়’। এরপর থেকে তিনি নিয়মিত শিহাব শাহীন, ইমরাউল রাফাত, আশফাক নিপুণ, দেবাশীস বড়ুয়া দীপ, মিজানুর রহমান আরিয়ানসহ আরও অনেকের নাটকেই অভিনয় করেছেন। তবে সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন তিনি শিহাব শাহীনের নির্দেশনায় ‘অনামিকা’ নাটকে অভিনয় করে।

এই নাটকে তার বিপরীতে ছিলেন তাহসান খান। আঁখির প্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। আর প্রিয় নায়ক জাফর ইকবাল। ভালো লাগে সালমান শাহকেও। আঁখি এরই মধ্যে শেষ করেছেন নোমান রবিনের পরিচালনায় ‘এ কোয়ার্টার মাইল কান্ট্রি’ চলচ্চিত্রের কাজ। আফজাল হোসেইন মুন্নার পরিচালনায় শর্ট ফিল্ম ‘শেভুলুশন’ এ একক চরিত্রে অভিনয় করেছেন তিনি। বায়স্কোপে পাওয়া যাচ্ছে এটি।

 
Electronic Paper