ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফিল্মকেও হার মানাল সগিরা হত্যার রহস্য

নিজস্ব প্রতিবেদক
🕐 ১১:৩৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

দীর্ঘ ৩০ বছর পর সগিরা মোর্শেদ হত্যার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতাররা আদালতে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

পিআইবি জানায়, পারিবারিক বিরোধের জেরে সগিরা মোর্শেদকে হত্যা করা হয়। সগিরাকে হত্যা করতে তার ভাসুর হাসান আলী চৌধুরী ও জা সায়েদাতুল মাহমুদা শাহীন ২৫ হাজার টাকায় মারুফ রেজা নামের এক খুনির সঙ্গে চুক্তি করেন। গতকাল বৃহস্পতিবার ধানমন্ডিতে পিবিআই কার্যালয়ে সংবাদ সম্মেলনে এর তথ্য জানান সংস্থার প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার।

গ্রেফতাররা হলেন- হাসান আলী চৌধুরী (৭০), সায়েদাতুল মাহমুদা শাহীন (৬৪), মো. মারুফ রেজা (৪৯) ও আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৪৯)।

পিবিআই প্রধান বলেন, হত্যাকাণ্ডের দিন সগিরা তার মেয়েকে ভিকারুন্নিসা নুন স্কুল অ্যান্ড কলেজ থেকে নিয়ে ফিরছিলেন। পথে মারুফ রেজা তার এক সহযোগীসহ মোটরসাইকেলে করে এসে তার গতিরোধ করে। মারুফ প্রথমে সগিরার গয়না ছিনতাই করার চেষ্টা করেন। বাধা দিলে মারুফ রেজা গুলি করেন সগিরাকে।

বনজ কুমার জানান, ওই সময় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছিল। সে মামলায় পুলিশ ও ডিবি তদন্ত করে মন্টু মিয়া নামের একজনকে অভিযুক্ত করে চার্জশিট দেয়। কিন্তু গুলি করার সময় দুজন ছিলেন, তাই একজনের বিরুদ্ধে চার্জশিট দেওয়ায় আদালতে নারাজি আবেদন করা হয়। এক আইনজীবী রিট করার ফলে মামলাটি দীর্ঘদিন আদালতে ঝুলে ছিল। এরপর চলতি বছরের ১১ জুলাই উচ্চ আদালতের নির্দেশে মামলাটির তদন্ত শুরু করে পিবিআই।

 
Electronic Paper