ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজধানীর বাজারদর

সবজিতে ফিরছে স্বস্তি

নিজস্ব প্রতিবেদক
🕐 ১১:১০ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

শীতকালীন আগাম সবজির সরবরাহ বাড়ছে। ফলে রাজধানীর কাঁচাবাজারে সব ধরনের শাকসবজির দামও আগের থেকে কমতে শুরু করেছে। শীতকালীন আগাম সবজির মধ্যে রয়েছে- ফুলকপি, বাঁধাকপি, বরবটি, লাউ, মিষ্টিকুমড়া, কাঁচাকলা, পটল, চিচিঙ্গা ও ঢেঁড়সসহ সব ধরনের শাকসবজির দাম কমছে। তবে পেঁয়াজের দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে। সবশেষ ২০০-২২০ টাকায় বিক্রি হচ্ছে রান্নান নিত্যপ্রয়োনীয় এ উপকরণটি।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর কারওয়ানবাজার, মহাখালী, খিলগাঁও, রামপুরা, যাত্রাবাড়ী, মালিবাগ, শান্তিনগরসহ কয়েকটি বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে। বাজারে বর্তমানে বাজারে লাউ প্রতি পিস ৪০-৬০ টাকা, ফুলকপি প্রতিপিস ৩০-৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি কেজি কাঁচামরিচ ৬০-৮০ টাকা, শসা ৭০-৮০ টাকা, শিম ৫০-৬০ টাকা, ঝিঙা ৪০-৫০ টাকা, বেগুন ৫০-৬০ টাকা, করলা ৪০-৫০ টাকা, চিচিঙ্গা ৪০-৫০ টাকা, পটল ৫০-৫৫ টাকা, টমেটো ৮০-১০০ টাকা, গাজর ৭০-৮০ টাকা এবং ঢেঁড়স ৪০-৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ইলিশ বিক্রি হচ্ছে বেশ কম দামে। বাজার দেখা গেছে, এককেজি ওজনের ইলিশ ৭০০-৯০০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। প্রতি ৮০০-৯০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৬৫০ থেকে ৭৫০ টাকার মধ্যে। রুই মাছ বিক্রি ২৫০ থেকে ২৮০ টাকা কেজি। তেলাপিয়া ১৩০ থেকে ১৫০ টাকা, পাঙাস ১২০ থেকে ১৪০ টাকা, শিং ৪০০ থেকে ৬০০ টাকা, কাচকি ২৫০ থেকে ৩৫০ টাকা, পাবদা ৪০০ থেকে ৬০০ টাকা, ট্যাংরা ৫৫০-৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

প্রতিকেজি গরু ও মহিষের মাংস বিক্রি হচ্ছে ৫৫০ থেকে ৫৭০ টাকা, খাসি ৭৫০ থেকে ৭৮০ টাকা, ব্রয়লার ১৪০ থেকে ১৫০ টাকা, লাল লেয়ার ২২০ থেকে ২৫০ টাকা, পাকিস্তানি কক ২৫০ থেকে ২৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ফার্মের মুরগির ডিম বিক্রি হচ্ছে ১১০ থেকে ১১৫ টাকা ডজন।

 
Electronic Paper