ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মুক্তিযোদ্ধার সম্মানহানি

সেই এসিল্যান্ড প্রত্যাহার, চাকরি পেল ছেলে

দিনাজপুর প্রতিনিধি
🕐 ১০:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৯

দিনাজপুরে মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের ঘটনায় সদর উপজেলার এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) মো. আরিফুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। রংপুর বিভাগীয় কমিশনার এস এম তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সোমবার সকালে হুইপ ইকবালুর রহিম মুক্তিযোদ্ধা ইসমাইলের কবর জিয়ারত করেছেন। এ সময় তিনি মুক্তিযোদ্ধার ছেলে নূর ইসলামকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চাকরি দেওয়ার ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার এস এম তরিকুল ইসলাম।

এর আগে গত রোববার মুক্তিযোদ্ধাকে অসম্মানের ঘটনার প্রতিবাদে দিনাজপুর সদর এসিল্যান্ড আরিফুলকে অবাঞ্ছিত করার ঘোষণা ও দিনাজপুরের ডিসিকে ওএসডি করার দাবি জানায় মুক্তিযোদ্ধা সংসদ।

এর আগে ছেলেকে চাকরিচ্যুত করা ও এসিল্যান্ডের অসৌজন্যমূলক আচরণের ক্ষোভে মৃত্যুর দুদিন আগে দাফনের সময় রাষ্ট্রীয় মর্যাদা না নেওয়ার কথা জানান ইসমাইল। গত ২৪ অক্টোবর তাকে রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই দাফন করা হয়। এ ঘটনায় বিভাগীয় কমিশনার গঠিত তদন্ত কমিটি তাদের কাজ শুরু করেছে।

গত শনিবার মুক্তিযোদ্ধার বাড়িতে এসে পরিবারের সঙ্গে কথা বলেছেন তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকির হোসেন।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, বিষয়টি নিয়ে সরকার সচেতন। তদন্তে যারা দোষী প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন মুক্তিযোদ্ধার ছেলে নূর ইসলাম।

 
Electronic Paper