চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু

চবি প্রতিনিধি / ১১:৫০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭,২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার জন্য আজ (২৭ অক্টোবর) সকাল ৯:৪৫ মিনিটে পরীক্ষার্থীরা পরীক্ষার হলে প্রবেশ করেন। এরপর ১০:১৫ মিনিটে তাদের ওএমআর ফরম দেওয়া হয়। প্রশ্নপত্র প্রদান করা হবে সকাল ১১টায় এবং পরীক্ষা শেষ হবে দুপুর ১২টায়। চবিতে প্রথমদিন ‘বি’ ইউনিটে পরীক্ষা দিবে ৪২ হাজার ০৪ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে গড়ে ভর্তির জন্য লড়ছে ৩৫ জন।

দুই শিফটেই পরীক্ষা গ্রহণ করা হবে। ভর্তি পরীক্ষার প্রথম দিন ‘বি’ ইউনিটে ২০০০০১ রোল থেকে ২২১০০২ রোল পর্যন্ত শিক্ষার্থীদের প্রথম শিফটে এবং ২২১০০৩ রোল থেকে ২৪২০০৪ রোল পর্যন্ত শিক্ষার্থীদের দ্বিতীয় শিফটে পরীক্ষা নেওয়া হবে।

দ্বিতীয় শিফটে পরীক্ষার্থীদের নির্ধারিত কেন্দ্রে প্রবেশের সময় দুপুর ২:১৫ মিনিটে। OMR ফরম বিতরণ করা হবে ২:৪৫ মিনিটে। প্রশ্নপত্র প্রদান করা হবে ৩:৩০ মিনিটে এবং পরীক্ষা শেষ হবে বেলা ৪:৩০ মিনিটে।

২৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ৫ দিনের ভর্তি পরীক্ষার উভয় শিফটের সময় ও রোল এবং স্থান প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। তবে প্রতি ইউনিটের আসন বিন্যাসের বিষয়টি ভর্তি পরীক্ষার ৪৮ ঘন্টা আগে ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com