ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পুড়ে ছাই শিক্ষা অফিসের এক হাজার বই

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি
🕐 ৫:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৯

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা শিক্ষা অফিসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষকের সার্ভিস বইসহ বিভিন্ন আসবাপত্র পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী রৌহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন জানান, আমার বাসা দক্ষিণ বেতডোবা হওয়ায় প্রতিদিনের ন্যায় শুক্রবারও ফজরের নামাজ আদায় করার জন্য উপজেলা শিক্ষা অফিস সংলগ্ন কোর্ট মসজিদে যাচ্ছিলাম। পরে শিক্ষা অফিসের দোতলায় আগুনের কালো ধোয়া দেখতে পাই। এ সময় শিক্ষা অফিসের কর্মকর্তাসহ বিষয়টি ফায়ার সার্ভিসকে জানন তিনি।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আব্দুল আওয়াল জানান, বৈদ্যুতিক শর্টসার্কিটে অফিসের দোতলায় মাঝখানের রুমে আগুন লেগেছে। সেই রুমে থাকা একটি প্রিন্টার, তিনটি টেবিল, আটটি চেয়ার, একটি দরজা, দুটি জানালা, পাঁচটি আলমারি, তিনটি সেলফ ও দুটি ফ্যানসহ ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষকের সার্ভিস বই আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

সার্ভিস বইয়ের যে ক্ষতি এটা অর্থ দিয়ে পরিমাপ করা যাবে না। এটা অকল্পনীয় ক্ষতি। এ জন্য আমাদের অমানবিক কষ্ট হবে এবং এটা পুনরায় লেখার জন্য অনেক খরচ হয়ে যাবে।

 
Electronic Paper