সেরাদের তালিকায় যারা

বিনোদন প্রতিবেদক / ৩:১৬ অপরাহ্ণ, অক্টোবর ২৩,২০১৯

জমকালো আয়োজনে শেষ হলো ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস (বিবিএফএ)’-এর প্রথম আসর। বর্ণাঢ্য এই আ?য়োজ?নে জনপ্রিয় নায়ক-নায়িকা হিসেবে পুরস্কার পেয়েছেন চিত্রনায়ক শাকিব খান ও জয়া আহসান এবং ভারতের জিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্ত। গত সোমবার রাতে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রী মিলনায়তনে এই পুরস্কার প্রদান করা হয়।

এতে আজীবন সম্মাননায় সম্মানিত করা হয়েছে গুণী অভিনেত্রী আনোয়ারা বেগমকে। পাশাপাশি একই পুরস্কারে ভূষিত হয়েছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিক। টিএম ফিল্মস নিবেদিত এ পুরস্কার উৎসবের উদ্যোক্তা ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপ।

জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় এই আয়োজন। এরপর দেখানো হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি প্রামাণ্যচিত্র। প্রদান করা হয় আজীবন সম্মাননা। পুরস্কার প্রদানের ফাঁকে ফাঁকে নাচ, গান পরিবেশন করেন বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় শিল্পীরা। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল ভারতের জি-বাংলা ও বাংলাদেশের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা ও গানবাংলা টেলিভিশন। ইভেন্ট পার্টনার হিসেবে আছে ওয়ান মোর জিরো।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন কলকাতার মীর আফসার আলি, শাহরিয়ার নাজিম জয়, শান্তা জাহান ও গার্গি রায় চৌধুরী।

অনুষ্ঠানে পুরস্কার পেলেন যারা-
বর্ষসেরা জনপ্রিয় নায়ক শাকিব খান (বাংলাদেশ) ও ভারতের জিৎ (ভারত)
জনপ্রিয় নায়িকা জয়া আহসান (বাংলাদেশ) ও ঋতুপর্ণা সেনগুপ্ত (ভারত) সেরা প্রধান চরিত্র (পুরুষ) সিয়াম (বাংলাদেশ) ও ভারতের প্রসেনজিৎ (ভারত)
সেরা প্রধান চরিত্র (নারী) জয়া আহসান (বাংলাদেশ) ও পাওলি দাম (ভারত) সেরা চলচ্চিত্র ‘দেবী’ (বাংলাদেশ) ও ‘নগর কীর্তন’ (ভারত) শ্রেষ্ঠ পরিচালক নাসির উদ্দীন ইউসুফ (বাংলাদেশ) ও সৃজিত মুখার্জি (ভারত)
জনপ্রিয় চলচ্চিত্র পাসওয়ার্ড (বাংলাদেশ) ও ব্যোমকেশ গোত্র (ভারত), সেরা পাশর্^চরিত্রাভিনেতা ইমন (বাংলাদেশ) ও অর্জুন চক্রবর্তী (ভারত)
সেরা পাশ্বচরিত্রাভিনেত্রী জাকিয়া বারী মম ও সুদীপ্তা চক্রবর্তী (ভারত)
সেরা পাণ্ডুলিপিকার ফেরারি ফরহাদ (বাংলাদেশ) ও পরমব্রত চট্টোপাধ্যায় (ভারত), সেরা সিনেমাটোগ্রাফার কামরুল হাসান খসরু (বাংলাদেশ) ও সৃজিত মুখার্জি (ভারত)
ভিডিও সম্পাদনা তৌহিদ হোসেন চৌধুরী (বাংলাদেশ) ও সংলাপ ভৌমিক (ভারত), সেরা সঙ্গীত পরিচালক হৃদয় খান (বাংলাদেশ) ও বিক্রম ঘোষ (ভারত), সেরা প্লে-ব্যাক গায়ক ইমরান (বাংলাদেশ) ও অনির্বাণ ভট্টাচার্য (ভারত), সেরা প্লেব্যাক গায়িকা যৌথভাবে সোমনুর মনির কোনাল ও ফাতেমাতুজ জোহরা ঐশী (বাংলাদেশ) এবং নিকিতা নন্দি (ভারত), বিশেষ জুরি পুরস্কার তাসকিন রহমান ও বিদ্যা সিনহা মিম (বাংলাদেশ) এবং রুদ্র নীল রায় ঘোষ, আবীর চ্যাটার্জি ও নবনী (ভারত) আজীবন সম্মাননা আনোয়ারা বেগম (বাংলাদেশ) ও রঞ্জিত মল্লিক (ভারত)।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com