ফুডকোর্ট ভেঙে গাড়ি পার্কিং পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক / ৫:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২০,২০১৯

নগরবাসীর জন্য চা-কফিসহ নানা খাবার পরিবেশনের লক্ষ্যে নির্মাণ করা হয়েছিল দৃষ্টিনন্দন ডিএনসিসির বনানী ফুডকোর্ট। ২০১৬ সালের শেষদিকে নির্মাণকাজ শুরু হয়ে শেষ হয় ২০১৮ সালের প্রথমদিকে। কিন্তু বর্তমানে এটি এখনও চালু করতে পারেনি ডিএনসিসি। বর্তমানে সেখানে বহুতল গাড়ি পার্কিং ভবন নির্মাণ করা হবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ সংলগ্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কমিউনিটি সেন্টারঘেঁষে প্রায় এক বিঘা জমির ওপর এটি নির্মাণ করে ডিএনসিসি। খরচ হয় প্রায় দুই কোটি টাকা। মূলত প্রয়াত মেয়র আনিসুল হক এ ফুডকোর্ট করার পরিকল্পনা করেন। যেন সাধারণ মানুষ এমন খোলা আকাশের নিচে বসে চা খেতে খেতে আড্ডা দিতে পারেন।

সে অনুযায়ী স্থপতি কাসেফ চৌধুরীর নকশায় ও তত্ত্বাবধানে এটি নির্মাণ করা হয়। কিন্তু চালু না হওয়ায় ফুডকোর্টটি মাদকসেবীদের আড্ডার স্থানে পরিণত হয়েছে বলে অভিযোগ করেন স্থানীয় দোকানিরা।

ডিএনসিসির নির্বাহী প্রকৌশলী ও ফুডকোর্টের প্রকল্প পরিচালক খন্দকার মাহবুব আলম বলেন, ফুডকোর্টটি নির্মাণ শেষে আমরা সম্পত্তি বিভাগের কাছ হস্তান্তর করি। বর্তমানে এটির দায়িত্বে সম্পত্তি বিভাগ, রাজস্ব বিভাগ এবং স্থানীয় কাউন্সিলর।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com