ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পুতুলের নতুন গান

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:০১ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

সঙ্গীতশিল্পী পুতুলের একটা আলাদা গ্রহণযোগ্যতা আছে। কথাপ্রধান গান করতে চেষ্টা করেন তিনি সবসময়ই। গানের পাশাপাশি মাঝে মাঝে তাকে বিশেষ অনুষ্ঠানের উপস্থাপনাতেও দেখা যায়। লেখালেখিতেও রয়েছে তার বেশ সুনাম।

সম্প্রতি নতুন একটি গানে কণ্ঠ দিলেন পুতুল। ‘চোখের কোণে জল’ শিরোনামের গানটির কথা লিখেছেন সাংবাদিক মাহতাব হোসেন। সুর-সঙ্গীতায়োজন করেছেন রাজন সাহা। এবারই প্রথম পুতুল রাজন সাহার সুর সঙ্গীতে গান গাইলেন।

গানটিতে কণ্ঠ দেওয়া প্রসঙ্গে পুতুল বলেন, ‘অনেক দিনের ইচ্ছে ছিল রাজন দা’র সুরে গান গাওয়ার। অবশেষে গতকাল সেই ইচ্ছেটা পূরণ হলো আমার। গানের কথাও এক কথায় অসাধারণ।

মন ছুঁয়ে গেছে। রাজন দা’র গুছিয়ে কাজ করার সুদূরপ্রসারী পরিকল্পনা আমার ভীষণ ভালো লেগেছে। মনোমুগ্ধকর কাব্যিক গীতিকবিতা আর মনের মতো সুর, সবমিলিয়ে একটি দুর্দান্ত গান হয়েছে। আমি খুবই আশাবাদী গানটি নিয়ে।’

এই গানটি ছাড়াও পুতুল এরইমধ্যে আরও নতুন দুটি গানে কণ্ঠ দিয়েছেন। গান দুটি হচ্ছে ‘ঝুম বৃষ্টিতে’ এবং ‘কফির চুমুকে’। গানগুলো লিখেছেন কনা চৌধুরী। আমিরুল ইসলাম তামিম গানগুলোর সুর করেছেন এবং সঙ্গীতায়োজন করেছেন শান। উল্লেখ্য, চোখের কোণে জল গানটি শিগগিরই একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।

 
Electronic Paper