ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছোট পর্দায় শিমুল খান

বিনোদন প্রতিবেদক
🕐 ২:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

মডেলিং দিয়ে শোবিজে পথচলা শুরু করেন সেই ২০০৭ সালে। ২০১০ সালে প্রথম টিভি নাটকে অভিনয় করেন। এরপর ডাক পান চলচ্চিত্রে। চারদিকে যখন ভিলেন সংকট সেই মুহূর্তে শিমুল খান হাজির হন সিনেমার পর্দায়। ২০১৩ সালে সুপারহিট সিনেমা ‘দেহরক্ষী’ দিয়ে প্রথমবারের মতো বড় পর্দায় অভিষেক ঘটে তার। অভিষেক ছবিতেই ‘রকি’ নামক খলনায়কের চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে দর্শকের ভালোবাসা অর্জন করেন। এরপর টানা ৭ বছর সিনেমাকে ভালোবেসে শুধুমাত্র সিনেমাতেই অভিনয় করে গেছেন। বিরতি নিয়েছিলেন ছোট পর্দা থেকে। এবার সেই বিরতি কাটিয়ে আবারও ছোট পর্দায় ফিরছেন শিমুল খান। সম্প্রতি একটি টেলিছবিতে অভিনয় করছেন তিনি।

সঞ্জয় সমদ্দারের পরিচালিত এই টেলিছবির নাম ‘পলিটিক্স’। শিমুল খান এই প্রত্যাবর্তন প্রসঙ্গে বলেন, ‘এটা অনেকটা জন্মভিটায় ফিরে আসার মতো ব্যাপার। ছোট পর্দা দিয়েই ক্যারিয়ার শুরু করেছিলাম। হঠাৎ করেই মনে হলো এভাবে একদম নিজেকে সরিয়ে ফেলাটা ঠিক নয়। প্রায় সময় নাটক-টেলিছবিতে কাজের প্রস্তাব আসে। না করি। কিন্তু এখন থেকে করব।

সিনেমার পাশাপাশি ভালো চিত্রনাট্য ও চরিত্র পেলে ছোট পর্দাতেও কাজ করে যাব। এমনকি খুব শিগগিরই মঞ্চেও ফিরব। আমার অভিনয় গুরু আশিষ খন্দকারের নির্দেশনায় একটি নাটকে কাজ করার কথাও চলছে।’ উল্লেখ্য, ইশতিয়াক আহমেদের গল্প ও চিত্রনাট্যে পলিটিক্যাল থ্রিলার ‘পলিটিক্স’ টেলিছবিতে শিমুল খান ছাড়াও অভিনয় করেছেন অপূর্ব ও তানজিন তিশা জুটি। আরও আছেন ইভান সাইর, এইচ কে স্বাধীন, সিয়াম নাসির, ফকরুল বাশার মাসুম, মিলি বাশার, রাশেদ মামুন অপু প্রমুখ।

 
Electronic Paper