ফের ড্র ব্রাজিলের, নেইমারের ইনজুরি

খেলা ডেস্ক / ৮:২১ অপরাহ্ণ, অক্টোবর ১৩,২০১৯

টানা চতুর্থ ম্যাচেও জয়ের দেখা পেলো না সর্বোচ্চ পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল। সিঙ্গাপুর ন্যাশনাল স্টেডিয়ামে বৈশ্বিক সফরের অংশ হিসেবে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে সেলেকাওরা। আজকের (১৩ অক্টোবর) ম্যাচ নিয়ে গত চার ম্যাচের তিনটিতেই ড্র এবং একটিতে পরাজিত হয়েছে ফিফা র‌্যাংকিংয়ে তৃতীয় স্থানে অবস্থানকারীরা।

আজকের ম্যাচে জয়ের লক্ষ্যে নেইমারকে নিয়েই একাদশ সাজিয়েছিলেন কোচ তিতে। কিন্তু ম্যাচের ১২ মিনিটের মাথায় ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন ব্রাজিলের এই ফরোয়ার্ড। ব্রাজিলীয় সেনসেশন নেইমার পুরো ম্যাচ খেলতে পারলে হয়তো ম্যাচের সমীকরণটা ভিন্ন রকম হতো।

নেইমারকে ছাড়া ছন্ন হারা হয়ে যায় ব্রাজিল টিম। প্রথমার্ধের ৩৫তম মিনিটে নাইজেরিয়ার জোই আরিবো বার লক্ষ্য করে উঁচিয়ে শট নেন। ব্রাজিলের গোলরক্ষক বল ফেরাতে পরাস্ত হন।

ফিফা র‌্যাংকিংয়ের ২৮তম দলকে মোকাবেলা করতে সেলেকাওদের ভালোই বেগ পোহাতে হয়েছে। ১-০ ব্যবধান নিয়ে প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। ফলও পায় মাত্র তিন মিনিট পর। ম্যাচের ৪৮তম মিনিটে ডি-বক্সের ভেতর বল পেয়ে সজোরে শট নিয়ে স্কোর সমতায় ফেরান ব্রাজিলীয় মিডফিল্ডার ক্যাসেমিরো। ডি-বক্সের বাইরে থেকে লম্বা করে শট নেন আর্থার। বলটি গোলবারের লেগে ফেরত আসে। সুযোগ কেড়ে নেন ডি-বক্সে অবস্থানরত ক্যাসেমিরো।

ব্রাজিলের ভাগ্যও তাদের পক্ষে ছিলো না। তা না হলে কী আর ব্রাজিলীয় ফরোয়ার্ডদের নেওয়া শট বারবার বারে লেগে ফেরত আসত! ম্যাচের শতকরা ৭০ পারসেন্ট বল দখলে রেখেও ম্যাচটি বের করতে পারেননি হলুদ সৈনিকেরা।

এদিকে স্পেনের এলচেয়ে ইকুয়েডরের বিরোধিতা করছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

সম্পাদক : ড. কাজল রশীদ শাহীন
প্রকাশক : মো. আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-১৮-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: editorkholakagoj@gmail.com
            kholakagojnews7@gmail.com