ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তথ্যমন্ত্রীর কাছে নীতিমালা দাবি

বিনোদন প্রতিবেদক
🕐 ৮:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

টেলিভিশন নাটকের শৃঙ্খলা ও মান ফেরাতে নেওয়া হচ্ছে বিশেষ উদ্যোগ। এখন থেকে সংগঠনের অনাপত্তিপত্র ছাড়া কোনো অভিনয়শিল্পী, পরিচালক, প্রযোজক, নাট্যকার নাটকের সঙ্গে যুক্ত হতে পারবেন না।

সম্প্রতি টেলিভিশন ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত চারটি সংগঠন ডিরেক্টরস গিল্ড, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অভিনয় শিল্পী সংঘ ও টেলিভিশন নাট্যকার সংঘের নেতারা এমন সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ১ নভেম্বর থেকে চার সংগঠনের মধ্যে এ বিষয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হবে।

গত বুধবার সকাল ১১টায় এই বিষয়টি অবহিত করতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠকে বসেন চার সংগঠনের নেতারা। এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানও উপস্থিত ছিলেন। চার সংগঠনের পক্ষ থেকে বৈঠকে উপস্থিত ছিলেন মামুনুর রশীদ, এস এ হক অলিক, শহীদুজ্জামান সেলিম, সালাহউদ্দিন লাভলু, মাসুম রেজাসহ আরও অনেকে। বৈঠকে তারা নাটকের শৃঙ্খলা ফিরিয়ে আনতে তথ্যমন্ত্রীর সহায়তা কামনা করেন।

সেই সঙ্গে টেলিভিশন নাটকের নীতিমালা করার দাবি জানান তারা। সেই নীতিমালায় অনলাইন নাটকের সেন্সরশিপ এবং অতিমাত্রার বিজ্ঞাপন নিয়ন্ত্রণের বিষয়টি অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন তারা। এছাড়া টেলিভিশন মালিকরা যেন আন্তঃসাংগঠনিক সিদ্ধান্তের সঙ্গে একাত্ম হন সেজন্য তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তারা।

এ তথ্যগুলো নিশ্চিত করেছেন ডিরেক্টর গিল্ডের সাংগঠনিক সম্পাদক তুহিন হোসেন। তিনি জানান, তথ্যমন্ত্রী চার সংগঠনের দাবিগুলো আমলে নিয়েছেন।

 
Electronic Paper