ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কাপাসিয়া-ভাকোয়াদী সড়ক বেহাল

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
🕐 ১:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

গাজীপুরের কাপাসিয়া থেকে বরুণ হয়ে ভাকোয়াদী বাজার পর্যন্ত আট কিলোমিটার সড়ক মানুষের গলার কাঁটায় পরিণত হয়েছে। ছোট বড় গর্তে পিচ উঠে সড়ক পরিণত হয়েছে মৃত্যুফাঁদে। দীর্ঘদিন থেকে সড়কটি সংস্কার না করায় যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। ঝুঁকি নিয়ে প্রয়োজনের তাগিদে এ সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে তাদের।

সরেজমিন দেখা গেছে, অনেক স্থানে সড়ক ভেঙে পড়েছে পাশের পুকুর ও ডোবায়। এর মধ্যে খোদাদিয়া ও কোটবাজালিয়া এলাকার অবস্থা বেশি খারাপ। প্রতিদিন এ সড়ক দিয়ে কাপাসিয়া সদর ইউনিয়ন ও চাঁদপুর ইউনিয়নের প্রায় ২৫ গ্রামের হাজার হাজার বাসিন্দা চলাচল করে। এছাড়া কমপক্ষে ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষর্থীরা এ পথেই যাতায়াত করে।

এলাকাবাসী জানান, সড়কটির চার কিলোমিটার পড়েছে কাপাসিয়া সদর ইউনিয়নে বাকি চার কিলোমিটার পড়েছে চাঁদপুর ইউনিয়নে। কাপাসিয়া-ভাকোয়াদী সড়কে চলাচলকারী অটোরিকশা চালক রিপন হোসেন বলেন, বেহাল এ সড়কে গাড়ি চালালে প্রায়ই বিভিন্ন যন্ত্রাংশ নষ্ট হয়ে যায়। এতে আয়ের একটি বড় অংশ চলে যায় অটোরিকশার রক্ষণাবেক্ষণ খাতে। বিকল্প সড়ক ব্যবহার করার কারণে যাত্রীও এখন কম পাওয়া যায়। এখন গড়ি চালিয়ে নিজের সংসারও ঠিকমতো চলে না।

কোটবাজালিয়া গ্রামের ব্যবসায়ী নাঈম সর্দার বলেন, প্রতিদিন আমাকে দোকানে যেতে হয়। যানবাহনের ঝাঁকুনিতে শরীর ব্যথা হয়ে যায়। সড়কটি দিয়ে যাতায়াত করতে ইচ্ছা করে না আর।

কোটবাজালিয়া বাজারের পিকআপ চালক খোরশেদ অলম ও কাশেম বলেন, এ সড়ক দিয়ে বর্তমানে গড়ি চলাচলের কোনো অবস্থা নেই।

ভাকোয়াদী এলাকার বাসিন্দা কলেজছাত্র আসিফ অহমেদ বলেন, আমি নিয়মিত কাপাসিয়া ডিগ্রি কলেজে ক্লাস করতে যাই। সড়কের দুরাবস্থার কারণে একদিন ক্লাস করতে গেলে পরদিন আর যেতে ইচ্ছে করে না।

গাজীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক বলেন, সড়কটির টেন্ডার হয়েছে। দ্রুত সড়কের কাজ শুরু করা হবে।

 
Electronic Paper