পুলিশের মাথায় হাত বোলাচ্ছে হনুমান

ডেস্ক রিপোর্ট / ১১:১২ পূর্বাহ্ণ, অক্টোবর ১০,২০১৯

মানুষের সঙ্গে হনুমানের অনেক ক্ষেত্রেই মিল খুঁজে পাওয়া যায়। অনেক সময়ই নানা অজুহাতে মানুষের সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করে তারা। সেইরকমই এক দৃশ্যের দেখা পাওয়া গেল ভারতের উত্তরপ্রদেশের পিলভিট জেলায়। গত মঙ্গলবার পিলভিটের সদর কোতোয়ালি পুলিশ স্টেশনে কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তার মাথায় হাত বোলাতে দেখা গেল একটি হনুমানকে। এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে নেটদুনিয়ায়।

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি পোস্ট করেছেন পিলভিটের এএসপি রাহুল শ্রীবাস্তব। তার পাশাপাশি তিনি টুইট করেছেন, পিলভিটের ওই পুলিশ আধিকারিকদের অভিজ্ঞতা আপনাকে শেখাবে কাজের সময় বিরক্ত হতে না চাইলে রিটা, শিখাকাই বা ভালো কোনো শ্যাম্পু ব্যবহার করুন। তার পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, পিলভিট থানার মধ্যে চেয়ার-টেবিলে বসে কাজ করছেন শ্রীকান্ত দ্বিবেদী নামে এক ইন্সপেক্টর।

আর তার কাঁধের ওপর বসে চুলে হাত বোলাচ্ছে একটি হনুমান। ওই পুলিশের আধিকারিকের পেছনে থাকা জানালাটি খোলা রয়েছে। সেখানে মাঝে মাঝে উঁকি দিয়ে হনুমানের কা-কারখানা দেখছেন অন্য পুলিশকর্মী ও থানায় আসা মানুষজন।

ভিডিওতে একজন বলতে শোনা যাচ্ছে, একটি কলা দেখিয়ে হনুমানটিকে দূরে সরিয়ে দেওয়া যেতে পারে। কিন্তু, কোনো দিকে ভ্রুক্ষেপ না করেই নিজের কাজ করে যাচ্ছেন শ্রীকান্ত আর তার কাঁধে বসে থাকা হনুমান। মাঝে মাঝে শ্রীকান্তের মাথা থেকে কিছু একটা বের করে মুখেও পুরতে দেখা যাচ্ছে তাকে। অনেকে সেগুলোকে উকুন বলেও উল্লেখ করছেন।

সম্পাদক : ড. কাজল রশীদ শাহীন
প্রকাশক : মো. আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-১৮-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: editorkholakagoj@gmail.com
            kholakagojnews7@gmail.com