ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শরৎ নিয়ে স্ট্রে-বার্ড এর আড়ম্বরপূর্ণ আয়োজন

সাইমুন মুবিন পল্লব, স্টামফোর্ড প্রতিনিধি
🕐 ৯:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৯

মেঘ আর সূর্যের আলো ছায়া খেলার মাঝে সাদা কাশফুলে হারিয়ে যাওয়ার ছোট্ট আয়োজন নিয়ে অনুষ্ঠিত হয়ে গেল শরৎ উৎসব। রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় স্ট্রে-বার্ড ফোরাম এর আয়োজনে আজ (২৮ সেপ্টেম্বর) স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় এর সিদ্ধেশ্বরী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় শরৎ উৎসব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান শেখ নাহিদ নিয়াজি।

স্ট্রে-বার্ড ফোরাম এর কোঅরডিনেটর ইংরেজি বিভাগের শিক্ষিকা আফসানা লায়লাক দৈনিক খোলা কাগজকে বলেন, স্ট্রে-বার্ড দুইটা শাখা রয়েছে এর মধ্যে সাহিত্য শাখা ও সংস্কৃতি শাখা। যা পড়ালেখার পাশাপাশি নেতৃত্ব তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এগুলো ছাড়া স্ট্রে-বার্ড ইংরেজী সাহিত্যের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে যা পরবর্তীতে চাকরি ও ব্যক্তিগত জীবনকে বেগবান করবে। অনুষ্ঠান জুড়ে শরৎ এর ছোয়া নিয়ে উপভোগ করে দর্শনার্থীরা। অডিটোরিয়াম কে শরৎ এর ছোয়া দিতে কাশফুল ও রঙিন কাগজ,ফুল,বেলুন দিয়ে মনোমুগ্ধকর করে সজ্জিত করা হয়।

রবিন্দ্র সঙ্গিত, শরৎ এর ছড়া, কবিতা ও নাচ পরিবেশন করে শরৎ কে বরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় এর সহকারি প্রক্টর মির্জা আদিত রহমান,শিক্ষিকা মুনমুন আহমেদ সহ অন্যান্য শিক্ষক ও অর্ধশতাধিক শিক্ষার্থী।

 

 
Electronic Paper