পাঁচ শতাধিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি / ৫:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬,২০১৯

কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের পালাসুতা গ্রামের বিভিন্ন বাসা-বাড়িতে স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় অবৈধভাবে নেওয়া অন্তত পাঁচশত পরিবারে ব্যবহৃত অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

এসময় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারীরা নীরবে দাঁড়িয়ে থাকলেও কোনো প্রতিবাদ করতে সাহস পায়নি। যারা সিন্ডিকেট করে বৈধ গ্যাস সংযোগ দিবে বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানায় ভুক্তভোগীরা।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমলের উপস্থিতিতে বাখরাবাদ গ্যাসের ডিজিএম হেলাল উদ্দিন শিকদারের নেতৃত্বে গতকাল বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এদিকে এলাকাবাসী জানায়, দারোরা ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাসা বাড়ির মালিক গ্যাস সংযোগের জন্য আবুবকর সালাফি নামের চক্রটিকে ৮০ থেকে ৯০ হাজার টাকা প্রদান করে। বিগত চার ধরে সে বৈধ সংযোগের কথা বলে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে প্রতারণা করেছে।

বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ জানায়, ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে মূল পয়েন্টে মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় অবৈধ গ্যাস সংযোগ প্রদানে ব্যবহৃত নিম্নমানের কয়েক হাজার ফুট পাইপ ও ব্যবহার করা রাইজারগুলো খুলে নেওয়া হয়। পাইপগুলো অত্যন্ত নিম্নমানের হওয়ায় যে কোনো সময় গ্যাসের পাইপ ফেটে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিল।

সম্পাদক : ড. কাজল রশীদ শাহীন
প্রকাশক : মো. আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-১৮-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: editorkholakagoj@gmail.com
            kholakagojnews7@gmail.com