সোনার কমোড চুরি!

আন্তর্জাতিক ডেস্ক / ৬:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫,২০১৯

যুক্তরাজ্যের ব্লেনহেম প্রাসাদ থেকে সোনার কমোড চুরি গেছে। ইতালির খ্যাতনামা চিত্রকর মাউরিঝিও কাত্তেলানের তৈরি ১৮ ক্যারেট খাঁটি সোনার ব্যবহার উপযোগী কমোডটি চুরি হওয়ার পর চুরির ঘটনায় ৬৬ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

অক্সফোর্ডশায়ারে স্মৃতিস্মারক ব্লেনহেম প্রাসাদের টয়লেটে স্থাপিত ব্যবহার উপযোগী সোনার কমোডটির নাম ছিল ‘আমেরিকা’। দর্শনার্থীরা বিনা মূল্যে কমোডটি দেখার সুযোগ পেতেন। একেকজনের জন্য তিন মিনিট করে সময় বেঁধে দেওয়া হতো।

বিদ্রূপাত্মক চিত্রকর্মের জন্য ইতালির খ্যাতনামা চিত্রকর মাউরিঝিও কাত্তেলান গত বৃহস্পতিবার শুরু হওয়া তার এক চিত্র প্রদর্শনীতে অন্তর্ভুক্ত ছিল শিল্পকর্মটি।

স্থানীয় সময় গতকাল শনিবার ভোর পৌনে পাঁচটার দিকে কমোডটি চুরি হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়েছে, কমোডটির দাম ৫০ লাখ মার্কিন ডলার (৪২ কোটি ২৪ লাখ টাকার বেশি)। তবে কোনো কোনো গণমাধ্যমে এটিকে ১৮-১৯ লাখ ডলার বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, কমোডটি খুলে নিয়ে যাওয়ায় স্থানটি পানিতে ভেসে যায়। চুরির ঘটনায় ৬৬ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তা জেস মিলনে বলেছেন, কমোডের শিল্পকর্মটি প্রাসাদে প্রদর্শনের জন্য রাখা হয়েছিল। সংঘবদ্ধ একটি চক্র এই চুরির সঙ্গে জড়িত। শিল্পকর্মটি এখনো উদ্ধার করা যায়নি। তবে দোষীদের অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

চুরির ঘটনার পর প্রাসাদটি দর্শনার্থীদের জন্য তাৎক্ষণিকভাবে বন্ধ রাখা হয়। তবে এক টুইটে ব্লেনহেম প্রাসাদ রোববার থেকে পুনরায় খোলা থাকবে বলে জানায়।


সূত্র: সিএনএন

সম্পাদক : ড. কাজল রশীদ শাহীন
প্রকাশক : মো. আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-১৮-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: editorkholakagoj@gmail.com
            kholakagojnews7@gmail.com