সেপ্টেম্বরেই দখলমুক্ত হবে সব ফুটপাত: ডিএনসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক / ৩:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪,২০১৯

সেপ্টেম্বর মাসেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন সব এলাকার ফুটপাত দখলমুক্ত হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগামী ২০ তারিখ থেকে ফুটপাত দখলমুক্তের কার্যক্রম শুরু হবে। এছাড়া শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে রবিবার থেকে চিরুনি অভিযান শুরু হবে।

আজ (১৪ সেপ্টেম্বর) বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় শহীদ জায়ান চৌধুরী খেলার মাঠ উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করে তিনি এ কথা বলেন।

আগামী ২০ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে ডিএনসিসির সব ফুটপাত থেকে অবৈধ স্থাপনা সরিয়ে রাজধানীবাসীর চলাচল উপযুক্ত করা হবে জানিয়ে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়েছেন।

রাজধানীর বিভিন্ন এলাকায় ২৪টি পার্ক উন্নয়নের কাজ চলছে। সেগুলো আগামী মাস অর্থাৎ অক্টোবর থেকে উন্মুক্ত করা শুরু হবে বলে জানিয়েছেন তিনি। সেই সঙ্গে এসব পার্ক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধও জানান তিনি।

শ্রীলঙ্কার বোমা হামলায় নিহত জায়ান চৌধুরীর নামে বনানীর চেয়ারম্যান বাড়ি পার্কটি উন্নয়নে ৫ কোটি ১৯ লাখ টাকা ব্যয় হচ্ছে। এতে খেলার মাঠ ও ক্রিকেট পিচ, ইন্টারনাল ও এক্সটারনাল ওয়াকওয়ে, শিশুদের জন্য পৃথক প্লেইং জোন, মাঠ ম্যানেজমেন্ট অফিস, পাবলিক টয়লেট, পৃথক চেঞ্জিং রুম, সিটিং অ্যারেঞ্জমেন্ট বা বেঞ্চ ও ক্রিকেট নেট অনুশীলন ব্যবস্থা করা হচ্ছে।

সম্পাদক : ড. কাজল রশীদ শাহীন
প্রকাশক : মো. আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-১৮-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: editorkholakagoj@gmail.com
            kholakagojnews7@gmail.com