আফগানিস্তানের শেষ হাসির বাগড়া বৃষ্টি

খেলা ডেস্ক / ৩:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯,২০১৯

চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনে প্রথম সেশনে বৃষ্টির জন্য এক বলও হয়নি। তবে বৃষ্টি থেমে যাওয়ার পর মাঠ আবারও প্রস্তুত করা হয়। লাঞ্চ বিরতির পর দুই দল মাঠেও নামে। জয়ের সুবাস পাওয়া আফগানিস্তানই বোধ হয় তাতে সবচেয়ে খুশি ছিল। ব্যাট হাতে ক্রিজে পৌঁছান সাকিব আল হাসান ও সৌম্য সরকার। কিন্তু সেই খুশি বেশিক্ষণ থাকলো না। বৃষ্টিই যেন আফগানিস্তানের শেষ হাসির বাগড়া হয়ে দাড়িয়েছে। 

সোমবার দুপুরে ঠিক ১টায় মাঠে নামে দুই দল। ৬ উইকেটে ১৩৬ রান নিয়ে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ দল। সাকিব আল হাসান ৩৯ আর সৌম্য সরকার শূন্য রান নিয়ে খেলা শুরু করেন। দেখেশুনে ব্যাটিংও করছিলেন। তবে মাত্র ১৩ বল হতেই বৃষ্টি বাগড়া দেয়ার ফলে আবারও মাঠ ছেড়ে গেছেন দুই দলের খেলোয়াড়রা। বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৪৩ রান। সাকিব ৪৪ আর সৌম্য ২ রানে অপরাজিত।

এক সেশন বৃষ্টির পেটে চলে যাওয়ায় নতুন করে সেশনের সময় বণ্টন করা হয়েছে। বাকি দুই সেশনে খেলা হবে কমপক্ষে ৬৩ ওভার। দ্বিতীয় সেশন দুপুর ১টা থেকে চলবে ৩টা ১০ মিনিট পর্যন্ত।

তারপর দেয়া হবে পঞ্চম দিনের চা বিরতি। বিরতির পর তৃতীয় সেশনের খেলা শুরু হবে ৩টা ৩০ মিনিটে, চলবে ৫টা ৩০ মিনিট পর্যন্ত।

কিন্তু এই সময়টাও কি খেলা হবে কি-না, সেটি নিয়ে দেখা দিয়েছে সংশয়। বৃষ্টি যে আবারও দিয়েছে হানা। কখন বন্ধ হবে, কখন আবার মাঠ প্রস্তুত হবে, নিশ্চয়তা নেই।

এই টেস্ট জিততে বা ড্র করতে হলে অসাধ্য সাধন করতে হবে বাংলাদেশকে। জেতার জন্য এখনও ২৬২ রান প্রয়োজন। ড্র করতে হলে উইকেটে কাটিয়ে দিতে হবে বাকি দুই সেশন। বৃষ্টিকে তাই আশীর্বাদই বলা যায় বাংলাদেশের জন্য।

সম্পাদক : ড. কাজল রশীদ শাহীন
প্রকাশক : মো. আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-১৮-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: editorkholakagoj@gmail.com
            kholakagojnews7@gmail.com