ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জিএম কাদের চেয়ারম্যান, রওশন বিরোধীদলের নেতা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৮, ২০১৯

জাতীয় সংসদে বিরোধীদলের নেতা রওশন এরশাদ এবং আগামী কাউন্সিল পর্যন্ত পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের থাকবেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। রোববার (০৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদের লবিতে জাতীয় পার্টির সংসদীয় দলের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

রাঙ্গা বলেন, ৭ সেপ্টেম্বর (শনিবার) রাজধানীর একটি হোটেলে জিএম কাদেরের পক্ষে পাঁচ জন সংসদ সদস্য ও রওশন এরশাদের পক্ষে পাঁচ জন সংসদ সদস্য বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান থাকবেন জিএম কাদের ও সংসদে বিরোধীদলের নেতা হবেন রওশন এরশাদ। আগামী কাউন্সিলে বাকি বিষয়গুলো ঠিক করা হবে।

রংপুর-৩ আসনে নির্বাচনের বিষয়ে আমরা চেয়ারম্যানের উপর ভার দিয়েছিলাম। চেয়ারম্যান সাদকে মনোনয়ন দিয়েছেন।

উপনেতা কে হবেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, বিষয়টি পার্টির চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে ঠিক করা হবে।

স্পিকারের কাছে বিরোধীদলের নেতা করার কোনো চিঠি দিয়েছেন কিনা বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে চিঠি এসেছে। আমরা আজ সেটি পাঠিয়ে দেবো।

সংসদীয় দলের বৈঠক হয়েছে কিনা প্রশ্নে জাতীয় পার্টির মহাসচিব বলেন, বৈঠকে ২৫ জন সংসদ সদস্য উপস্থিত ছিলেন। একজন সদস্য বিদেশে রয়েছেন।

পার্টির চেয়ারম্যান যিনি হবেন তিনিই বিরোধীদলের নেতা হবেন জাপার গঠনতন্ত্রে এমনই আছে? প্রশ্নে রাঙ্গা বলেন, গঠনতন্ত্রে এমন কিছু নেই। চেয়ারম্যান চাইলেও হতে পারেন, না চাইলে অন্য কেউ হতে পারেন। রওশন এরশাদকে বিরোধীদলের নেতা করতে জাপা চেয়ারম্যান নিজেও স্পিকারের কাছে একটি চিঠি পাঠাবেন।

৩০ নভেম্বরের কাউন্সিলে গঠনতন্ত্রের সংশোধন আনা হবে কিনা জানতে চাইলে রাঙ্গা বলেন, পার্টির কো-চেয়ারম্যান নির্বাচনের বিষয়ে গঠনতন্ত্রের সংশোধন করা হবে।

পার্টিতে চেয়ারম্যানের একক ক্ষমতার খর্ব করা বিষয়ে কোনো সংশোধন হবে কি-না প্রশ্নে রাঙ্গা বলেন, বিষয়টিকে আমরা আরো গণতান্ত্রিক করা করার চেষ্টা করবো।

দলের মধ্যে যেসব ভুল বোঝাবুঝি তৈরি হয়েছিল তা নিরসন হয়েছে বলেও সাংবাদিকদের জানান রাঙ্গা।

এর আগে দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে পার্টির চলমান পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, রওশন এরশাদ সংসদের বিরোধী দলের নেতা এবং কাউন্সিল পর্যন্ত জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

 
Electronic Paper