সিরাজদিখানে সড়কে শৃঙ্খলা নেই

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি / ৬:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭,২০১৯

মুন্সীগঞ্জের সিরাজদিখানে অবৈধ ইজিবাইক চলাচলের কারণে যাত্রীসহ জনসাধারণের ভোগান্তি চরমে পৌঁছেছে। এমনকি ইজিবাইক বিশৃঙ্খলভাবে চলাচলের ফলে ঘটছে দুর্ঘটনা। ইজিবাইক চালকদের বেপরোয়া চলাচল যেন লাগামহীন ঘোড়া। তাদের শৃঙ্খলায় আনার সাধ্য যেন কারও নেই। উপজেলার ১৪টি ইউনিয়নের প্রধান সড়কসহ শাখা সড়কগুলোতে ঘুরে এমনটাই চোখে পড়ে।

ইজিবাইক পার্কিংয়ের জন্য নেই কোনো নির্দিষ্ট স্থান। যেখানে সেখানে পার্কিং করে বসে থাকছে চালকরা। এতে যানজট সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। ভোগান্তির শিকার হচ্ছে পথচারীসহ যাত্রীরাও।

এছাড়া যানযটের বিশেষ কারণ হয়ে দাঁড়িয়েছে অবৈধ ইজিবাইক। কোনো প্রশিক্ষণ ছাড়াই এবং রাস্তার নিয়মনীতি না জেনেই গাড়ি চালানোর কারণে এসব সমস্যার মুখে পড়ছে সাধারণ মানুষ। বিশৃঙ্খলভাবে অবৈধ ইজিবাইক চলাচল এবং যত্রতত্র পার্র্কিং করে রাখার ফলে জনসাধারণের ভোগান্তির প্রধান কারণ হলেও চোখে পড়ে না প্রশাসনের। অথচ প্রশাসনের লোকজনকেও ইজিবাইকের বিশৃঙ্খল চলাচলের কারণে ভোগান্তি পোহাতে দেখা গেছে একাধিকবার।

উপজেলার বিভিন্ন স্ট্যান্ড এবং পয়েন্ট ঘুরে দেখা যায়, উপজেলার নিমতলা বাসস্ট্যান্ড, উপজেলা মোড়, সিরাজদিখান পাঁচপীর মাঝার মোড়, সিরাজদিখান থানার মোড়, গোয়ালবাড়ী মোড়, ইছাপুরা বাসস্ট্যান্ড, মালখানগর চৌরাস্তা, বালুরচর বাজার রোডসহ বিভিন্ন পয়েন্টগুলোতে অবৈধ ইজিবাইকের বেপরোয়া এবং বিশৃঙ্খল চলাচল।

স্ট্যান্ডগুলোসহ বিভিন্ন পয়েন্টে ইজিবাইক সিরিয়াল এবং নিয়ন্ত্রণে রাখার জন্য দায়িত্বরত ব্যক্তিরাও হিমশিম খাচ্ছে ইজিবাইক চালকদের শৃঙ্খলাবদ্ধভাবে চলাচল করাতে। এমনকি বেপোরোয়া গতির ইজিবাইককে স্বাভাবিকভাবে চলাচল করাতেও ব্যর্থ হচ্ছেন তারা। বেপরোয়া গতিতে ইজিবাইক চালানো ও লাগামহীন চলাচলে যাত্রীসহ জনসাধারণ প্রতিনিয়তই ভোগান্তির শিকার হয়েই যাচ্ছেন।

মাসিক আইন শৃঙ্খলা সভায় যানজট নিরসনের লক্ষ্যে প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিবর্গ বার বার কথা উঠালেও বাস্তবে রূপ নেয়নি কোনোটাই।

সিরাজদিখান থানার ওসি ফরিদ উদ্দিন জানান, সব উন্নয়নেরই প্রতিক্রিয়া থাকে। তবে যতটুকু সম্ভব আমরা চালকদের গাড়িগুলো স্ট্যান্ডের কাছে সাইড করে রাখার পরামর্শ ও নির্দেশনা দিচ্ছি। যাতে করে যানজট সৃষ্টি না হয়।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com