ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্কুলে ঢুকে শিক্ষকের ওপর হামলা

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি
🕐 ৬:৩৪ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০১৯

ঝালকাঠির নলছিটিতে স্কুলে প্রবেশ করে প্রধান শিক্ষকের ওপর হামলার অভিযোগ উঠেছে স্থানীয় একদল সন্ত্রাসীদের বিরুদ্ধে। গত সোমবার উপজেলার রানাপাশা ইউনিয়নের কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। হামলায় আহত প্রধান শিক্ষক মোতালেব শাহ ফকির নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় ওইদিনেই নলছিটি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তিনি।

ওই অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সম্প্রতি স্কুল সংস্কারের জন্য এক লাখ টাকা সরকারি বরাদ্দ দেওয়া হলে তা থেকে বিশ হাজার টাকা চাঁদা দাবি করেন কাঠিপাড়া গ্রামের সুজন হাওলাদার। দাবিকৃত চাঁদা না দেওয়ায় তিনি কয়েকদিন ধরেই মোতালেব শাহ ফকিরকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছিলেন।

গত সোমবার স্কুলে ম্যানেজিং কমিটির সভা বসে। সভা শেষে সুজন হাওলাদারের নেতৃত্বে বেশ কয়েকজন স্থানীয় সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে স্কুলে প্রবেশ করে প্রধান শিক্ষক মোতালেব শাহ ফকিরের ওপর হামলা চালায়। একপর্যায় সুজন হাওলাদার তাকে চেয়ার দিয়ে পেটানো শুরু করেন।

এতে তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় মোতালেব শাহ ফকিরকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

অভিযুক্ত সুজন হাওলাদার বলেন, শিক্ষক মোতালেব ফকিরের ওপর হামলার অভিযোগটি মিথ্যা। তার উপর কোন হামলা করা হয়নি।

 
Electronic Paper