ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চামড়ায় সিন্ডিকেটের কারসাজি খতিয়ে দেখা হচ্ছে: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:১১ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৯

চামড়ার দাম নিয়ে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চামড়ার দাম নিয়ে সিন্ডিকেটের কারসাজি রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এ ক্ষেত্রে যার বিরুদ্ধে যতটুকু অপরাধের প্রমাণ পাওয়া যাবে তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। কেউ রেহাই পাবে না। বুধবার (১৪ আগস্ট) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, চামড়ার দামের বিষয়ে সিন্ডিকেটের কারসাজি শুনেছি। সেন্ডিকেটদের একটা চক্র আমাদের দেশে রয়েছে। আসলে এ ক্ষেত্রে সিন্ডিকেটের কারসাজি হয়েছে কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে যদি ধরা পড়ে যে, চামড়ার দাম কমে যাওয়ার পেছনে সিন্ডিকেট কাজ করেছে তাহলে যে ব্যক্তি যে মাত্রায় এ শিল্পের ক্ষতি করেছে তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

সেতুমন্ত্রী বলেন, এ বিষয়টি (চামড়ার দাম কম) আমরা গণমাধ্যমের মাধ্যমে জেনেছি। তবে বাস্তবে চিত্রটা কী সেটা আমার সম্পূর্ণ জানা নেই। এ বিষয়ে যারা অভিজ্ঞ তাদের কাছে থেকে এটা সম্পর্কে জানা দরকার।

‘আওয়ামী লীগের একজন ব্যক্তি এ সিন্ডিকেট পরিচালনা করেছেন’ বলে বিএনপি নেতা রিজভীর অভিযোগ করেন। এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ঈদের পর মাত্র একদিন সময় গেল। এত অল্প সময়ে এটা নির্ণয় করা সম্ভব নয়।

সে সময় তিরি আরো বলেন, কার কারসাজির জন্য চামড়ার সমস্য হয়েছে এর তথ্য প্রমাণ থাকলে দেন। বিরোধীদলের তো পুরোনো অভ্যাসই হচ্ছে ঢালাওভাবে অভিযোগ করা। বাস্তবে তাদের কোনো ইতিবাচক কাজ নেই, সব সময় নেতিবাচক বিষয়টাকে আঁকড়ে ধরে। তাই সরকারের সামান্য কিছু পেলেই সেটাকে নিয়ে তারা বিষদগার করতে থাকে।

 
Electronic Paper