ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাদারীপুরে ৫০ গ্রামে ঈদ আজ

মাদারীপুর প্রতিনিধি
🕐 ৮:১০ পূর্বাহ্ণ, আগস্ট ১১, ২০১৯

ত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হয়ে মাদারীপুর জেলার ৫০ গ্রামে সুরেশ্বর পীরের লক্ষাধিক মুরিদান আজ (রোববার) ঈদুল আজুহা উদযাপন করছেন। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে প্রায় ১৪৮ বছর ধরে এসব গ্রামে আগাম রোজা রাখেন, ঈদুল ফিতর ও ঈদুল আজুহা পালন করে আসছেন।

সুরেশ্বর দ্বায়রা শরীফের গদীনশীন পীর ও আন্তর্জাতিক চাঁদ দেখা কমিটির সভাপতি খাজা শাহ্ সূফি সৈয়েদ নূরে আখতার হোসাইন বলেন, গতকাল সৌদি আরবে পবিত্র হজব্রত পালন করা হয়। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আজ ঈদুল আজহা পালন করা হচ্ছে।

তাই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার সুরেশ্বর দ্বায়রা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জানশরীফ শাহ্ সুরেশ্বরী (রা.) এর অনুসারীরা মাদারীপুর ও শরীয়তপুর জেলাসহ বাংলাদেশের প্রায় দেড় কোটি ধর্মপ্রাণ মুসলমান আজ (রোববার) ঈদুল আজুহা উদযাপন করছেন।

সে হিসেবে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের চরকালিকাপুর, মহিষেরচর, পূর্ব পাঁচখোলা, জাজিরা, কাতলা, তাল্লুক, খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর, পখিরা, খোয়াজপুর, কুনিয়া ইউনিয়নের দৌলতপুর, কালিকাপুর ইউনিয়নের কালিকাপুর, হোসনাবাদ, ছিলারচর ইউনিয়নের রঘুরামপুর, আঙ্গুলকাটা, হাজামবাড়ী ও শিবচর উপজেলার বাহেরচর, কেরানীরবাট, কালকিনি উপজেলার খাসেরহাট, রমজানপুরসহ ৫০ গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ আজ কোরবানির ঈদ উদযাপন করছেন।

আজ সকালে মাদারীপুর জেলার ৫০ গ্রামে প্রায় ৫০টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হচ্ছে সদর উপজেলার তাল্লুক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালকিনির খাসেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।

 
Electronic Paper