ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হোয়াইটওয়াশের লজ্জা ক্যারিবীয়দের

ক্রীড়া ডেস্ক
🕐 ২:২৫ অপরাহ্ণ, আগস্ট ০৮, ২০১৯

বিশ্বচ্যাম্পিয়নদের স্বপ্নভঙ্গ! টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিল ভারত। ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করে ২০২০ সালের টি-২০ বিশ্বকাপের মহড়া শুরু করল টিম ইন্ডিয়া।

গত মঙ্গলবার গায়ানায় তিন ম্যাচ টি-২০ সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে ভারত। ১৪৭ রান তাড়া করে বিরাট কোহলি ও রিশব পান্তের হাফ-সেঞ্চুরিতে হাসতে হাসতে ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া।

রোহিত শর্মার অনুপস্থিতিতে এদিন শিখর ধাওয়ানের সঙ্গে ভারতীয় ইনিংসের শুরু করেন লোকেশ রাহুল। যদিও শুরুটা ভালো হয়নি ভারতের। ব্যক্তিগত ৩ রানে ডাগ-আউটে ফেরেন ধাওয়ান। কিন্তু তিন নম্বরে ব্যাটিং করতে নেমে শক্ত হাতে ইনিংসের হাল ধরেন ক্যাপ্টেন কোহলি। রাহুল ব্যক্তিগত ২০ রান করে ডাগ-আউটে ফিরলেও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২১তম হাফ-সেঞ্চুরিটি করেন কোহলি।

শুধু তাই নয়, তৃতীয় উইকেটে পান্তকে নিয়ে ১০৬ রান যোগ করে ভারতকে নিশ্চিত জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন কোহলি। ৪৫ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৫৯ রান করেন আউট হন বিরাট।

ক্যাপ্টেন ডাগ-আউটে ফিরলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন পান্ত। ৪২ বলে চার ছক্কা ও চারটি বাউন্ডারিসহ ৬৫ রানের অপরাজিত ইনিংস খেলেন টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান।

মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতিতে এই সিরিজে প্রথম উইকেটকিপারের ভূমিকা পালন করা পন্ত এদিন ব্যাট হাতে দলকে জেতাতে বড় ভূমিকা নেন। তার ও বিরাটের হাফ-সেঞ্চুরিতে ৫ বল বাকি থাকতেই তিন উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় ভারত।

সিরিজের শেষ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক কোহলি। ব্যাটিং করতে মাত্র ১৪ রানে তিন উইকেট হারিয়ে ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ।

 
Electronic Paper