ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফেনীতে বাড়ছে ডেঙ্গু রোগী

ছুটিতে সিভিল সার্জন

ফেনী প্রতিনিধি
🕐 ৭:০৩ অপরাহ্ণ, আগস্ট ০৪, ২০১৯

ফেনীতে প্রতিনিয়ত বাড়ছে ডেঙ্গু রোগী। ছড়িয়ে পড়ছে আতঙ্ক। ডেঙ্গু মোকাবেলায় সরকার স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল করলেও এমন পরিস্থিতিতে তিন দিন ধরে কর্মস্থলে ছিলেন না সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান। গত বৃহস্পতিবার থেকে পরিবারের সঙ্গে সময় কাটাতে ঢাকায় অবস্থান করছিলেন তিনি। তবে গতকাল শনিবার তিনি ঢাকা থেকে ফেনীর উদ্দেশে রওনা হয়েছিলেন।

ফেনীর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আবু তাহের জানান, ফেনীতে দিন দিন নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ফেনীর বিভিন্ন হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২৩ জন। এছাড়া বর্তমানে ৪৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ডেঙ্গু মোকাবেলায় সরকার স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল করেছে। কিন্তু তার ধার ধারেননি সিভিল সার্জন। তিনি গত বৃহস্পতিবার থেকে পরিবারের সঙ্গে সময় কাটাতে ঢাকায় অবস্থান করছিলেন। গত শুক্রবার রাতে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগীদের ২০০ মশারি ও ৫০০ লিটার স্যালাইন পৌঁছে দিতে যান ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

এ সময় তিনি সিভিল সার্জনের খোঁজ করেন। ওখানে উপস্থিত কর্মকর্তারা তিনি ঢাকায় অবস্থান করছেন বলে জানালে সংসদ সদস্য ক্ষোভ প্রকাশ করেন। গতকাল শনিবার দুপুরে ফেনী বিএমএ ও ফেনী জেলা বেসরকারি হাসপাতাল মালিক সমিতির নেতারা ডেঙ্গু রোগীদের খবর নিতে গেলে সিভিল সার্জনের খোঁজ করেন তখনো তিনি ঢাকায়। এমন পরিস্থিতিতে সিভিল সার্জনের অনুপস্থিতির জন্য তারা ক্ষোভ প্রকাশ করেন।

ডেঙ্গুর এমন পরিস্থিতিতে তিন দিন কর্মস্থলে অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে সিভিল সার্জন বলেন, আমি পারিবারিক প্রয়োজনে ঢাকায় এসেছিলাম। ওখানে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার রুবাইয়াত বিন করিমকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সরকার স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল করেছে আপনি কীভাবে ছুটিতে জানতে চাইলে তিনি সদুত্তর দিতে পারেননি। তিনি বলেন, আমি ঢাকা থেকে রওনা হয়েছি। পরে মেডিকেল অফিসার রুবাইয়াত বিন করিমের অবস্থান জানতে চাইলে তিনি বলেন, আমি ফেনীর আশপাশে আছি।

 
Electronic Paper