ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টু ক রো খ ব র

লিডিং ইউনিভার্সিটিতে সেমিনার

প্রিয় ক্যাম্পাস ডেস্ক
🕐 ৫:২৯ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০১৯

সিলেটের লিডিং ইউনিভার্সিটিতে নিরাপদ খাবার পানি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং পাবলিক হেল্থ বিভাগের উদ্যোগে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে সবার জন্য নিরাপদ খাবার পানি (সেফ ড্রিংকিং ওয়াটার ফর অল বাই ২০৩০ : বাংলাদেশ পারস্পেক্টিভ) শীর্ষক সেমিনারে মূলবক্তা হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকার এমরি ইউনিভার্সিটির রলিন্স স্কুল অব পাবলিক হেলথের প্রফেসর এবং বাংলাদেশের পরিবেশ ও গবেষণা কেন্দ্রের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার বিলকিস আমিন হক, পিএইচ.ডি।

লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম রকিব উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

উপাচার্য বলেন, জীবনের জন্য যেমন পানির প্রয়োজন তেমনি পরিবারে সুস্বাস্থ্য এবং সুখি জীবন যাপনের জন্য পানি হতে হবে নিরাপদ। বাংলাদেশে আমাদের ব্যবহারের জন্য কতটুকু নিরাপদ পানির ব্যবস্থা আছে এবং প্রয়োজনীয় নিরাপদ পানির ব্যবস্থা কীভাবে করা যেতে পারে তা আজকের সেমিনারের মাধ্যমে প্রধান বক্তা আলোকপাত করেছেন যা খুবই গুরুত্বপূর্ণ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রফেসর সামস-উল আলম জয়, প্রফেসর ড. জহির বিন আলম প্রমুখ।

 
Electronic Paper