আন্দোলনকারীরা ক্লাসে ফিরছেন

ঢাবি প্রতিনিধি / ১১:১২ পূর্বাহ্ণ, জুলাই ২৬,২০১৯

টানা ছয় দিনের কর্মসূচির পর প্রশাসনের আশ্বাসে গতকাল বৃহস্পতিবার ক্লাসে ফেরার ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সাত কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের মুখপাত্র ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী শাকিল মিয়া এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি সাংবাদিকদের বলেন, সাত কলেজের অধিভুক্তির সংকট নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে কমিটি গঠন করেছে, সেটাকে আমরা স্বাগত জানাই। কর্তৃপক্ষের এ আশ্বাসে আমরা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে অন্যান্য কর্মসূচি চলমান থাকবে। প্রশাসনের দেওয়া আশ্বাসকে পর্যবেক্ষণে রেখে আমরা পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে বলে জানান শাকিল মিয়া।

এ দাবিতে আগামী রোববার রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেন তিনি।

সাত কলেজের অধিভুক্তি নিয়ে উদ্ভূত সমস্যা সমাধানে কার্যকর সুপারিশ দিতে গত বুধবার ঢাবি কর্তৃপক্ষ ১১ সদস্যের একটি কমিটি গঠন করেছে। ঢাবির প্রো-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে গঠিত এ কমিটিকে সুপারিশ দিতে বলা হয়েছে আগামী ১০ কার্যদিবসের মধ্যে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আকরাম হোসেন, নাহিদ ইসলাম ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

সম্পাদক : ড. কাজল রশীদ শাহীন
প্রকাশক : মো. আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-১৮-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: editorkholakagoj@gmail.com
            kholakagojnews7@gmail.com